This Article is From Aug 25, 2020

সাংবাদিককে গুলি করে হত্যা! সম্পত্তিগত বিবাদই হত্য়ার কারণ, দাবি পুলিশের

UP Journalist Ratan Singh Shot Dead: সম্পত্তি ভাগাভাগি সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা করতে নিজের গ্রামে গেলে সেখানেই তাঁকে গুলি করে হত্যা করা হয়

Journalist Shot Dead: বালিয়াতে সোমবার রাত ৯টায় সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়

বালিয়া, উত্তরপ্রদেশ:

সম্পত্তিগত বিবাদের কারণেই সোমবার রাতে উত্তরপ্রদেশের (UP Journalist Ratan Singh Shot Dead) বালিয়া জেলায় এক সাংবাদিককে ধাওয়া করে গুলি চালালো দুষ্কৃতিরা। গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই সাংবাদিকের (Journalist Shot Dead)। ঘটনার তদন্তে নেমে যোগী রাজ্যের পুলিশ ৩ সন্দেহভাজনকে গ্রেফতার করেছে। ওই সাংবাদিকের (Journalist) নাম রতন সিং, তিনি একটি বেসরকারি নিউজ চ্যানেলে কাজ করতেন। সোমবার রাত ৯ টা নাগাদ উত্তরপ্রদেশের রাজধানী লখনউ থেকে প্রায় ২৬০ কিলোমিটার দূরে বালিয়ায় নিজের গ্রামের বাড়ির কাছে খুন হন ৪২ বছরের ওই সাংবাদিক। সম্পত্তির বিবাদের কারণেই রতন সিংকে খুন করা হয়েছে, পুলিশ একথা বললেও সাংবাদিকের বাবা এই দাবি খারিজ করেছেন। "কোনও সম্পত্তিগত বিরোধ ছিল না। দয়া করে ঘটনাস্থলে গিয়ে নিজেরাই দেখুন। পুলিশ গল্প তৈরি করছে",সাংবাদিকদের সামনে উপস্থিত হয়ে একথা বলেন রতন সিংয়ের বাবা বিনোদ সিং।

কিন্তু পুলিশ নিজেদের দাবিতে অটল রয়েছে। তাঁরা জানিয়েছে যে, রতন সিং আসলে শহরে থাকতেন, সম্পত্তির ভাগ নিয়ে কথা বলতেই তিনি গ্রামের বাড়িতে আসেন। দুষ্কৃতিদের সঙ্গে বহুদিন ধরেই সম্পত্তি নিয়ে ঝামেলা চলছিলো তাঁর পরিবারের।

"অভিযুক্তরা একটি সম্পত্তিকে নিজেদের বলে দাবি করে তার চারপাশে পাঁচিল তুলেছিলো। এমনকী ওই জমিতে একটি অস্থায়ী কাঠামোও তৈরি করে তাঁরা। কিন্তু সাংবাদিক গিয়ে সেগুলো ভেঙে দেন। সেই ঘটনা নিয়ে ঝামেলা শুরু হলে সাংবাদিককে গুলি করা হয়, তিনি ঘটনাস্থলেই মারা যান। আজমগড় রেঞ্জের ডিআইজি সুভাষ দুবে সাংবাদিকদের বলেন, "পুলিশ তিন অভিযুক্তকে গ্রেফতার করেছে। সম্পত্তিগত বিরোধ এবং পুরনো শত্রুতার ফলেই এই হামলা করা হয়েছে বলে মনে করা হচ্ছে।"

উত্তরপ্রদেশে একমাসের মধ্যে এটি দ্বিতীয় সাংবাদিক হত্যার ঘটনা। এর আগে ২২ জুলাই দিল্লির অদূরে গাজিয়াবাদে সাংবাদিক বিক্রম জোশী নিহত হন। ভাইঝিকে উত্ত্যক্ত করা নিয়ে থানায় অভিযোগ করেছিলেন বিক্রম জোশী। তার জেরেই তাঁকে তাঁর দুই মেয়ের সামনে গুলি করে হত্যা করা হয়।

.