Read in English
This Article is From Dec 14, 2019

উন্নাও কাণ্ডেরই পুনরাবৃত্তি, উত্তরপ্রদেশের এক কিশোরীকে ধর্ষণের পর পুড়িয়ে মারার চেষ্টা!

UP Rape: উত্তরপ্রদেশের ফতেপুর জেলায় এক কিশোরীকে ধর্ষণ করার পর গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে মারার চেষ্টা করল তাঁর আত্মীয়

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Teen Raped: প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে ওই ব্যক্তির সঙ্গে বিশেষ সম্পর্ক ছিল কিশোরীর

Highlights

  • উত্তরপ্রদেশের ফতেপুরে এক কিশোরীকে ধর্ষণ করার অভিযোগ আত্মীয়ের বিরুদ্ধে
  • ধর্ষণের পর তাঁকে গায়ে আগুন দিয়ে পুড়িয়ে মারার চেষ্টা করা হল
  • ৯০ শতাংশ পুড়ে গেছে ওই কিশোরী, হাসপাতালে চিকিৎসাধীন সে
লখনউ:

বদলায়নি উত্তরপ্রদেশ, হয়তো বদলাবেও না ওই রাজ্য, যেভাবে একের পর এক নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনায় শিরোনামে আসছে যোগীর রাজ্য, তাতে একথাই বলছেন মানুষ। উন্নাও ধর্ষণ (Unnao Rape) তথা হত্যার ঘটনার আতঙ্ক এখনও যায়নি মানুষের মন থেকে, তার মধ্যেই ফের এক ধর্ষণ তথা হত্যার চেষ্টার (UP Rape) ঘটনায় লজ্জায় মুখ ঢাকলো গোটা দেশ। এবার ঘটনাস্থল উন্নাওয়েরই প্রতিবেশী গ্রাম ফতেপুর। ওই জেলায় এক কিশোরীকে ধর্ষণ করার পর গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে মারার চেষ্টা করল তাঁরই আত্মীয়। জানা গেছে, মেয়েটির অবস্থা (Teen Raped) আশঙ্কাজনক এবং তাঁকে কানপুরের একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। প্রায় ৯০ শতাংশ পুড়ে যাওয়া মেয়েটি সাংবাদিকদের সামনে কোনওক্রমে বলেন, "আমি বাড়িতে একা থাকাকালীন আমাকে ধর্ষণ করা হয় এবং তারপর আমার গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয়"।

লালা লাজপত রাই হাসপাতালের মেডিকেল অফিসার ডঃ অনুরাগ রাজোরিয়া বলেছেন, "আক্রান্তকে অক্সিজেনের সহায়তায় রাখা হয়েছে। তাঁকে প্রাথমিকভাবে মিনি অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়েছে। তিনি একটু স্থিতিশীল হয়ে গেলে আমরা তাঁকে বার্ন ওয়ার্ডে স্থানান্তরিত করব।"

"এক সপ্তাহের মধ্যে দোষীদের ফাঁসি দিন বা গুলি করুন": উন্নাওয়ের ধর্ষিতার বাবার আবেদন

Advertisement

এদিকে নিগৃহীতার বাবার অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত আত্মীয়ের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে এবং পুলিশ জানিয়েছে যে ওই ব্যক্তিকে গ্রেফতারের চেষ্টা চলছে।  প্রাথমিক তদন্তে জানা গেছে যে ওই কিশোরীর সঙ্গে সম্ভবত কোনও বিশেষ সম্পর্কে জড়িয়ে গেছিল অভিযুক্ত এবং এর আগে একবার স্থানীয় পঞ্চায়েতের সালিশি সভায় তাঁদের দুজনের বিয়ে না হওয়া পর্যন্ত আলাদা থাকতে বলা হয়েছিল।

রাজধানী মুখর উন্নাও-প্রতিবাদে, বিক্ষোভ হটাতে জলকামান

Advertisement

চলতি মাসের শুরুর দিকে, উন্নাওয়ের এক তরুণীকে মারধর করে তাঁর গায়ে আগুন লাগিয়ে দেয় মেয়েটিকে ধর্ষণে অভিযুক্ত ২ ব্যক্তি সহ ৫ জন। সেই সময় ওই নিগৃহীতা ধর্ষণের মামলার শুনানির জন্যেই আদালতে যাচ্ছিল। তখনই তাঁর উপর ওই হামলা হয়। ৯০ শতাংশ পুড়ে যান নিগৃহীতা। পরে দিল্লির একটি হাসপাতালে মৃত্য়ু হয় ওই তরুণীর। জানা গেছে, ওই তরুণীকে ধর্ষণে অভিযুক্ত ২ ব্যক্তির মধ্যে একজনকে ঘটনার কিছুদিন আগেই জেল থেকে জামিনে মুক্তি দেওয়া হয়।

উন্নাওয়ের এই ঘটনার পরেই প্রশ্ন ওঠে যে ধর্ষণের আসামিদের আদৌ জামিনে মুক্তি দেওয়া উচিত কিনা, ওঠে আরও নানা প্রশ্নও। এই ঘটনার পর বিরোধী দলগুলি ক্ষমতাসীন বিজেপি সরকারকে তীব্র আক্রমণ করে। এই ঘটনার পর রাজ্যবাসীর বিরাট ক্ষোভের মুখে পড়ে যোগী আদিত্যনাথ সরকার। মুখ্যমন্ত্রী আদিত্যনাথ আশ্বাস দেন যে উন্নাও মামলাটি ফাস্ট ট্র্যাক কোর্টে বিচার হবে।

Advertisement

দেখুন এই ভিডিও:

  .  
Advertisement