This Article is From Sep 07, 2019

"আলাদা করতে চাননি ঈশ্বর": আমেরিকায় নৌকায় অগ্নিকাণ্ড, মৃত ভারতীয় দম্পতি

Indian Couple Killed: আমেরিকায় ''কনসেপশন'' নামের ৭৫ ফুট দীর্ঘ এক বিলাসবহুল নৌকায় আগুন লাগে, সেইসময় যাত্রীরা ডেকের নিচে ঘুমাচ্ছিলেন ।

Indian Couple Killed: কৌস্তুব নির্মল ও সানজিরী দেউপুজারি নামে ওই দম্পতি কানেক্টিকাটে থাকতেন।

লস অ্যাঞ্জেলস:

নৌকায় ভয়াবহ আগুন (California boat fire) লেগে মার্কিন মুলুকে মৃত্যু হল আমেরিকায় বসবাসকারী ভারতীয় বংশোদ্ভূত এক দম্পতি ও এক বিজ্ঞানীর। মার্কিন সংবাদমাধ্যম সূত্রে খবর, ক্যালিফোর্নিয়ার উপকূলে ডুবে যায় ওই নৌকাটি, তবে তার আগে নৌকা থেকে বের হতে না পেরে আগুনের প্রবল ধোঁয়ায় শ্বাসকষ্টের কারণে মারা যান। জানা গেছে, আমেরিকায় ''কনসেপশন'' নামের ৭৫ ফুট দীর্ঘ এক বিলাসবহুল নৌকায় আগুন লাগে, সেইসময় যাত্রীরা ডেকের নিচে ঘুমাচ্ছিলেন। ওই ভয়াবহ অগ্নিকাণ্ডে (California fire) নৌকার একজন কর্মী সহ ৩৪ জন মারা যান। ডেকের উপরে থাকা নৌকার আরও ৫ কর্মী যদিও জলে ঝাঁপিয়ে পড়ে নিজেদের মৃত্যুর হাত থেকে রক্ষা করতে পেরেছেন। অগ্নিকাণ্ডের ঘটনায় মৃত ভারতীয় দম্পতি (Indian couple) কৌস্তুব নির্মল ও সানজিরী দেউপুজারি কানেক্টিকাটে থাকতেন। ওই বিলাসবহুল নৌকায়  ৩ দিনের জলভ্রমণে বেরিয়েছিলেন তাঁরা।

মুম্বইয়ের কাছে ONGC প্লান্টে আগুন, মৃত ৪

দেউপুজারি (৩১) নরওয়াকের দন্ত চিকিৎসক ছিলেন এবং তাঁর স্বামী নির্মল (৪৪) আর্নস্ট অ্যান্ড ইয়ং-এ সিনিয়র অ্যাডভাইজার হিসাবে কাজ করতেন বলে জানায় নিউইয়র্ক পোস্ট ।

লস অ্যাঞ্জেলেস টাইমসকে নির্মলের খুড়তুতো ভাই, রাজুল শর্মা বলেন, ওই দম্পতি আড়াই বছর আগে বিবাহ করেন এবং "পারফেক্ট কাপল" ছিলেন। তিনি বলেন, তাঁরা একে অপরের পরিপূরক ছিলেন। 

"ঈশ্বর তাঁদের অসময়ে নিজের কাছে টেনে নিলেন, এভাবে তাঁদের দুজনকে আমাদের থেকে দূরে সরিয়ে নেওয়া খুব অন্যায়, কিন্তু মৃত্যুর সময়েও তাঁদের আলাদা করতে পারেননি তিনি," বলেন রাজুল শর্মা।

জ্বলন্ত জাহাজ থেকে ঝাঁপ দিয়ে প্রাণে বাঁচলেন ক্রু মেম্বাররা

মৃত ব্যক্তিদের মধ্যে অর্ধেকেরও বেশিজনকে চিহ্নিত করা গেলেও অনেককেই মারাত্মকভাবে পুড়ে যাওয়ার কারণে চিহ্নিত করা সম্ভব হয়নি বলে জানা গেছে। 

ওই বিলাসবহুল তরণীতে ৩৩ জন যাত্রী এবং ছয় জন নৌকা চালানোর কর্মী ছিলেন। তাঁদের মধ্যে পাঁচজন কর্মী একটি ছোট নৌকায় করে পালাতে সক্ষম হন, জানান মার্কিন আধিকারিকরা।

ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানা গেছে।

.