This Article is From Sep 10, 2019

''আমেরিকা 'একাদশী'তে অভিযান করেছিল বলে সফল'': বললেন প্রাক্তন RSS

ইসরোর বিজ্ঞানীদের স্বান্তনা দিতে গিয়ে শম্ভাজি ভিদে (Sambhaji Bhide) বলেছেন, ৩৯ বারের চেষ্টা (39th attempt) চন্দ্রাভিযানে সফল হয়েছে আমেরিকা। আর একাদশীর দিন ওরা চন্দ্রযান পাঠিয়েছিল বলে সফল হয়েছিল!

''আমেরিকা 'একাদশী'তে অভিযান করেছিল বলে সফল'': বললেন প্রাক্তন RSS

চন্দ্রাভিযান নিয়ে শম্ভাজি ভিদের মত

পুনে:

চন্দ্রযান ২ (Chandrayaan 2) অভিযান সফল না ব্যর্থ? বিষয়টিকে ডিটেকশন টেবিলে ফেলে কাটাছেঁড়া চলছে। তারই মধ্যে সবার মন্তব্যকে ছাপিয়ে গেল এক প্রাক্তন সক্রিয় আরএসএস সমর্থকের বক্তব্য। ইসরোর বিজ্ঞানীদের স্বান্তনা দিতে গিয়ে শম্ভাজি ভিদে (Sambhaji Bhide) বলেছেন, ৩৯ বারের চেষ্টা (39th attempt) চন্দ্রাভিযানে সফল হয়েছে আমেরিকা। আর একাদশীর দিন ওরা চন্দ্রযান পাঠিয়েছিল বলে সফল হয়েছিল! শম্ভাজির সোমবারের এই কথা যথারীতি সাড়া ফেলেছে সমস্ত মহলে। প্রসঙ্গত, মহারাষ্ট্রের শিবপ্রতিষ্ঠান হিন্দুস্তানের প্রধান শ্রী ভিদে, ২০১৮ সালে ঘটে যাওয়া কোরেগাঁও-ভীমা হিংসাত্মক কার্যকলাপের সঙ্গে জড়িত ছিলেন বলে অভিযোগ।

“ল্যান্ডার বিক্রম অক্ষত রয়েছে, ভেঙে যায়নি”, জানালেন ইসরো আধিকারিক

শোলাপুরের এর অনুষ্ঠানে শম্ভাজি বলেন, এর আগে টানা ৩৮ বার চাঁদে মহাকাশাযান পাঠিয়েও সফল হয়নি আমেরিকা। ৩৯ বারের বেলায় তারা নাকি ভারতীয় রীতি মেনে পাঁজি-পুঁথি দেখে একাদশী-র দিন মাহাকাশযান ছেড়েছিল। তাতেই সাফল্য ধরা দিয়েছিল।

তিনি আরও ব্যাখ্যা করেছেন, একাদশী হিন্দু বর্ষপঞ্জী অনুসারে চান্দ্রমাসে দু-বার আসে। একবার শুক্লপক্ষে। একবার কৃষ্ণ পক্ষে। শুক্লপক্ষে চাঁদ উজ্জ্বল হয়ে দেখা দেয়। কৃষ্ণপক্ষে তুলনায় ম্লান থাকে। তাঁর মতে, একাদশীর বিশেষ শক্তি রয়েছে। তাই এদিন কোনও শুভ কাজ করলে তার ভালো ফল পাওয়া যায়। যদিও শম্ভাজির এই ধরনের মন্তব্য নতুন কিছু নয়। এর আগে তিনি বলেছিলেন, তাঁর বাগানের আম খেয়ে নাকি অনেক দম্পতির ছেলে হয়েছে!

বিজেপির প্রাক্তন সাংসদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তরুণীর, শুরু তদন্ত

তাঁর আরও দাবি, আমের প্রচুর পুষ্টিগুণ। এবং তাঁর বাগানের আমের মধ্যে নাকি এই বিশেষ ক্ষমতা লুকিয়ে রয়েছে। তাই অনেক স্থানীয় মহিলাই ওই বাগানের আম খেয়ে পুত্রসন্তানের জন্ম দিয়েছেন!

.