Read in English
This Article is From Feb 12, 2020

ইসলাম শিক্ষাকেন্দ্রকে “সন্ত্রাসবাদের আঁতুরঘর” বলে মন্তব্য করলেন গিরিরাজ সিং

গিরিরাজ সিং বলেন, উত্তরপ্রদেশের দেওবন্দ এবং দিল্লির শাহিনবাগ, যেখানে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদ চলছে,সেগুলি আত্মঘাতী বোমারুদের স্বর্গরাজ্য

Advertisement
অল ইন্ডিয়া Edited by

তাঁর কথায়, “এরা নাগরিকত্ব সংশোধন আইনের বিরুদ্ধে নয়, ভারতের বিরুদ্ধে"

নয়াদিল্লি:

প্রায়ই বিতর্কিত মন্তব্য করে শিরোনামে আসেন বিজেপি নেতা ও মন্ত্রী গিরিরাজ সিং (Giriraj Singh) । আর সেই ঘটনার পুনরাবৃত্তি হল আবারও, ফের বিতর্কিত মন্তব্য করে বিতর্কে মন্ত্রী ও বিজেপি নেতা গিরিরাজ সিং। এবার উত্তরপ্রদেশের দেওবন্দের (Deoband in Uttar Pradesh) মুসলিম শিক্ষাকেন্দ্রকে “জঙ্গিদের আঁতুরঘর” বলে মন্তব্য করলেন তিনি। গিরিরাজ সিং বলেন, “আমি একবার বলেছিলাম, যে দেওবন্দ জঙ্গিদের আঁতুরঘর। সমস্ত মোস্ট ওয়ান্টেড জঙ্গি আসে দেওবন্দ থেকে, তারমধ্যে রয়েছে হাফিজ সইদ সহ অন্যান্যরা”। তিনি আরও বলেন, দেওবন্দের মতোই, নাগরিকত্ব সংশোধন আইনের বিরুদ্ধে দুমাসেরও বেশি সময় ধরে বিক্ষোভ চলা দিল্লির শাহিনবাগও (Shaheen Bagh in Delhi), যেখানে বিশেষভাবে রয়েছে মুসলিম মহিলারা, আত্মঘাতী বোমারুদের আঁতুরঘর।

তাঁর কথায়, “এরা নাগরিকত্ব সংশোধন আইনের বিরুদ্ধে নয়, ভারতের বিরুদ্ধে। এটা খিলাফৎ আন্দোলনের ধাঁচের”।

এর আগে চলতি মাসে শাহিনবাগে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে শিশু ও মহিলাদের প্রতিবাদ, বিক্ষোভ নিয়ে বিতর্কিত মন্তব্য করেন গিরিরাজ সিং। সেবার তিনি বলেন, “শাহিনবাগ আর বিক্ষোভের জায়গায় নেই। একদল আত্মঘাতী বোমারু একত্রিত হয়েছে এবং দেশের রাজধানীতে দেশবিরোধী চক্রান্ত চলছে”।

Advertisement

প্রাণী সম্পদ ও মৎস্য কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং।

নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদে সামিল অনেক বিজেপি নেতাই, এবং নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভকারীদের “বিশ্বাঘাতক” ও ‘দেশদ্রোহী' বলে তোপ দেগেছেন তাঁরা।

Advertisement

২০১৫ এর আগে তিন মুসলিম অধ্যুষিত দেশ, বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে ধর্মীয় নিপিড়নের কারণে ভারতে আসা অমুসলিম নাগরিকদের ভারতীয় নাগরিকত্ব দেওয়ার কথা বলা হয়েছে নাগরিকত্ব সংশোধন আইনে। এই আইনে সরকার সংবিধানের ধর্মনিরপেক্ষতাকে লঙ্ঘন করেছে বলে অভিযোগ করেছে বিরোধীরা, এবং আইনটিকে মুসলিমদের বিরুদ্ধে বিদ্বেষমূলক বলেও তোপ দাগা হয়েছে।

Advertisement