This Article is From Mar 10, 2019

রাজনীতিতে পশু! আমেরিকাতে এই শহরে মেয়র হল ছাগল ছানা, নাম লিঙ্কন!

ভারমন্টের একটি ছোট শহরে এই সপ্তাহে একটি নির্বাচনে মেয়র হিসাবে যাকে বেছে নেওয়া হয়েছে তিনি লিঙ্কন, তবে মানুষ নয় এই লিঙ্কন আসলে একটি ছাগল। রাজনীতিতে নবীন হলেও নামের ঐতিহ্যে রাজনীতি রয়েছে ভরপুর।

রাজনীতিতে পশু! আমেরিকাতে এই শহরে মেয়র হল ছাগল ছানা, নাম লিঙ্কন!

লিঙ্কন ১৩ টি ভোট তাঁর প্রতিদ্বন্দ্বী কুকুর স্যামিকে হারিয়ে দেয়।

আমেরিকা:

আমেরিকাতে এবার মেয়র হলেন লিঙ্কন। ভারমন্টের একটি ছোট শহরে এই সপ্তাহে একটি নির্বাচনে মেয়র হিসাবে যাকে বেছে নেওয়া হয়েছে তিনি লিঙ্কন, তবে মানুষ নয় এই লিঙ্কন আসলে একটি ছাগল। রাজনীতিতে নবীন হলেও নামের ঐতিহ্যে রাজনীতি রয়েছে ভরপুর।

ফেয়ার হ্যাভেনে লম্বা লম্বা কান, বছর তিনেকের তিন বছর বয়সী এই শিশু ছাগলটি গত মঙ্গলবারের নির্বাচনে মেয়র পদে নির্বাচিত হয়েছেন। ক্রিস্টাল গার্বিল এবং অনেক কুকুর ও বিড়াল সহ ১৫ জনেরও বেশি প্রার্থীকে হারিয়ে জয়ী হয়েছে লিঙ্কন।

 বিয়ের আগে যৌন সম্পর্কে ছড়ায় HIV! শেখানো হচ্ছে কেরলের সরকারি স্কুলে

ফেয়ার হ্যাভেনের কোনও অফিসিয়াল মেয়র নেই তবে টাউন ম্যানেজার জোসেফ গুন্টার এর আগে অনুরূপ কাজ করেছেন। গুন্টার একটি সংবাদপত্রে পড়েন যে মিশিগানের ওমেনা গ্রাম তাঁদের ‘শীর্ষ কর্মকর্তা' নির্বাচন করেছেন একটি বিড়ালকে। তখন তাঁর মাথায় চিন্তাটি আসে যে একটি খেলার মাঠ নির্মাণের জন্য তহবিল সংগ্রহের কাজে এমনই এক নির্বাচন সংগঠিত করা গেলে ভালোই হয়।

লিঙ্কন ১৩ টি ভোট তাঁর প্রতিদ্বন্দ্বী কুকুরকে হারিয়ে দেয়। লিঙ্কন আসলে স্থানীয় একটি স্কুলের গণিত শিক্ষকের ছাগল। এই ছাগলটিকে শহরের একটি বড় উৎসবে পাঠও দেওয়া হবে যা তাঁর এক বছরের সময়ের প্রতিনিধিত্ব করবে। গুন্টার জানান, “মেমোরিয়াল ডে প্যারেড, অ্যাপল ফেস্ট এবং অনুষ্ঠানগুলি আমরা গ্রীষ্মকালের প্রতি শুক্রবারে সংগঠিত করি।” 

সাতফুটের দৈত্য মাছ, ১২ হাজার কিলোমিটার সাঁতরে অবশেষে মৃত হুডউইঙ্কার সানফিশ

খেলার মাঠের জন্য অর্থ সংগ্রহের প্রচেষ্টায় কেবল প্রতি জনের থেকে পাঁচ ডলার তোলার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছিল। প্রায় ১০০ ডলার তোলার লক্ষ্য নেওয়া হয়েছিল। গুন্টার জানিয়েছেন, পশু নির্বাচন আসলে স্থানীয় প্রশাসন ব্যবস্থায় বাচ্চাদের যুক্ত করার একটি ভাল উপায়।” সব মিলিয়ে এবার ভোট পড়েছিল ৫৩ টা, আশাবাদী গুন্টার স্বীকার করেছেন, এটা প্রথমবার বলেই ভোট কম। তাঁদের আশা আগামী বছর থেকে ভালো হবে অংশগ্রহণ।”



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)Click for more trending news


.