Read in English
This Article is From Mar 26, 2019

জেএনইউ-র উপাচার্যর স্ত্রীকে আটকে রাখার অভিযোগ পড়ুয়াদের বিরুদ্ধে

পড়ুয়াদের বিরুদ্ধে জোর করে বাড়িতে ঢুকে পড়া এবং স্ত্রীকে আটকে রাখার  অভিযোগ আনলেন জওহরলাল নেহরু  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম জগদীশ কুমার।

Advertisement
অল ইন্ডিয়া

উপাচার্যর বাড়িতে থাকা নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে মারধরের অভিযোগ এনেছেন পড়ুয়ারা।

Highlights

  • বাড়িতে ঢুকে জেএনইউ-র উপাচার্যর স্ত্রীকে আটকে রাখার অভিযোগ
  • এমনই অভিযোগ আনলেন জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম জগদীশ কুমার
  • পাল্টা নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে মারধরের অভিযোগ আনলেন পড়ুয়ারা
New Delhi:

পড়ুয়াদের বিরুদ্ধে জোর করে বাড়িতে ঢুকে পড়া এবং স্ত্রীকে আটকে রাখার  অভিযোগ আনলেন জওহরলাল নেহরু  বিশ্ববিদ্যালয়ের  (JNU) উপাচার্য (VC) এম জগদীশ কুমার (Jagadesh Kumar)। তাঁর দাবি সোমবার সন্ধ্যার পর এই ঘটনাটি ঘটেছে। বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য অনলাইন ব্যবস্থা চালুর (On Line System) প্রতিবাদে  গত সপ্তাহ থেকে অনশন (Hunger Strike) করছে সাত পড়ুয়া।  কিন্তু আলোচনায় বসেননি উপাচার্য। দেখা করতে গেলে পড়ূয়াদের কথা না শুনে মিষ্টি খাওয়ার পরামর্শ দিয়েছিলেন।  এই সূত্র ধরেই বামপন্থী সংগঠনের কয়েকজন পড়ুয়া উপাচার্যর বাড়ি গিয়েছিলেন বলে খবর।      

'২ কেজি সোনা' নিয়ে বিতর্ক, বাবুলকে ভোটে না দাঁড়াতে দেওয়ার আবেদন অভিষেকের

জানা গিয়েছে  যে সময় পড়ুয়ায়া উপাচার্যর বাড়িতে যান তখন তিনি  সেখানে ছিলেন না। পরিস্থিতি ক্রমশ নিয়ন্ত্রণের বাইরে যেতে থাকায় ঘটনাস্থলে  পুলিশ মোতায়েন করা  হয়। বিশ্ববিদ্যালয়ের অন্য অধ্যাপকদের স্ত্রীরা বাড়ির ভেতরে প্রবেশ করে  উপাচার্যর স্ত্রীকে  বাইরে  নিয়ে আসেন। ঘটনার অভিঘাতে অসুস্থ হয়ে পড়েছিলেন বলে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।   টুইটারে  উপাচার্য লিখেছেন পড়ুয়ারা যখন আমার বাড়ি যায় আমি তখন বৈঠকে  ছিলাম। একজন একা মহিলাকে  ভয় দেখানো, আটকে রাখা কোন ধরনের প্রতিবাদের পথ!    

Advertisement

পাল্টা উপাচার্যর বাড়িতে থাকা নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে মারধরের অভিযোগ এনেছেন পড়ুয়ারা। এক ছাত্র জানান তাঁরা  কথা বলতে গিয়েছিলেন কিন্তু নিরাপত্তারক্ষীরাই তাঁদের মারধর করেছেন। এই ঘটনায়  জেএনইউ-র ছাত্র সংসদ সভাপতি এন সাই বালাজি সহ  কয়েকজন আহত হয়েছেন।   

Advertisement