This Article is From Dec 30, 2018

"ওদের খুন করে দাও, চিন্তা নেই, আমরা সামলে নেব", বললেন উপাচার্য

রাজা রাম যাদব এর আগে ছিলেন এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক। পূর্বাঞ্চল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে তাঁকে দায়িত্ব দেওয়া হয় ২০১৭ সালের এপ্রিল মাসে।

রাজা রাম যাদব এর আগে ছিলেন এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক।

লখনউ:

বিতর্কিত মন্তব্য করে তুমুল চাপে পড়ে গেলেন পূর্বাঞ্চল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। ন্যাশনাল কনফারেন্সের প্রধান ওমর আবদুল্লা তীব্র আক্রমণ করলেন বিজেপিকে। অন্যদিকে, উত্তরপ্রদেশের মন্ত্রী সিদ্ধার্থ নাথ সিংহ ওই উপাচার্য রাজা রাম যাদবের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণের দাবি তুললেন। তাঁর কথায়, এমন মানসিকতার লোককে ওই পদে রাখাই উচিত নয়। শনিবার গাজিপুর জেলার একটি কলেজের অনুষ্ঠানে গিয়ে রাজা রাম যাদব পড়ুয়াদের উদ্দেশে বলেন, "তোমরা যদি এই বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া হও, তাহলে আমার কাছে এসে কান্নাকাটি করবে না। ঝগড়া হলে মারামারি হলে অপরপক্ষকে পালটা মারো। দরকার হলে খুন করে দাও। পরে আমরা সব সামলে নেব"। 

ঘটনাচক্রে, নিষাদ পার্টির কর্মীদের বিরুদ্ধে পুলিশ কনস্টেবল সুরেশ ভাটসকে হত্যা করার যে অভিযোগ উঠেছে, তাও ঘটে গাজিপুরেই। গতকাল সন্ধেতে। 

মৃণাল সেন (১৯২৩-২০১৮)

রাজা রাম যাদব এর আগে ছিলেন এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক। পূর্বাঞ্চল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে তাঁকে দায়িত্ব দেওয়া হয় ২০১৭ সালের এপ্রিল মাসে। এই বিশ্ববিদ্যালয়ের অধীনে রয়েছে ৩৫০'টি কলেজ। অক্টোবর মাসে বিশ্ববিদ্যালয় চত্বরের মধ্যে 'রাম কথা' আয়োজন করার জন্য কঠোর সমালোচনার মুখে পড়তে হয়েছিল তাঁকে। তিনি বিশ্ববিদ্যালয়ের 'গেরুয়াকরণ' করছেন বলে অভিযোগ করেছিলেন বিরোধীরা।

 

.