This Article is From Jul 30, 2019

“ভারতবর্ষ আজ আনন্দিত”, তিন তালাক বিল পাশে প্রতিক্রিয়া প্রধানমন্ত্রীর

ট্যুইটে প্রধানমন্ত্রী লেখেন, “এটা লিঙ্গ ন্যায়বিচারের জয় এবং সমাজের আরও সাম্যতা আনবে।ভারতবর্ষ আজ আনন্দিত”।

“ভারতবর্ষ আজ আনন্দিত”, তিন তালাক বিল পাশে প্রতিক্রিয়া প্রধানমন্ত্রীর

তিন তালাক পাশ করানোয় যাঁদের সহযোগিতা রয়েছে, তাঁদের প্রতি কৃতজ্ঞতা জানান প্রধানমন্ত্রী মোদি।

নয়াদিল্লি:

বিরোধীদের প্রবল প্রতিবাদ সত্ত্বেও, মঙ্গলবার রাজ্যসভায় পাশ হয়ে গিয়েছে তিন তালাক বিল। আর তারপরেই ট্যুইট করে মুসলিম সমাজের বিভীষিকাময় এই “সেকেলে এবং মধ্যযুগীয় অভ্যাস”-এ দাঁড়ি টানার বিল পাশ করানোর উচ্ছ্বাস প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী বলেন, “মধ্যুযগীয় এবং সেকেলে একটি রীতি অবশেষে ইতিহাসের ডাস্টবিনে ঠাঁই পেল! তাৎক্ষণিক তিন তালাকের অবলুপ্তি ঘটাল সংসদ এবং মুসলিম মহিলাদের সঙ্গে হওয়া একটি ঐতিহাসিক ভুলের সংশোধন হল।এই বিল লিঙ্গ ন্যায়বিচারের জয় এবং সমাজের আরও সাম্যতা আনবে। ভারতবর্ষ আজ আনন্দিত”। তিনবার “তালাক” শব্দটি উচ্চারণ করে স্ত্রীকে তাৎক্ষণিক বিবাহ বিচ্ছেদের চল মুসলিম সমাজে।

লোকসভায় বিলটি পেশ করা হলে বিরোধিতার মুখে পড়ে। তবে বিরোধিতা করা বেশীরভাগ দলই বিলটি পাশ করানোয় ওয়াক আউট করে সহযোগিতা করে। তাদের মধ্যে রয়েছে  নীতিশ কুমারের জনতা দল ইউনাইটেড, এআইএডিএমকে, এবং কে চন্দ্রশেখর রাওয়ের তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি।

তিন তালাক বিল পাশ করাতে যাঁরা সাহায্য করেছেন, তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রধানমন্ত্রী। ট্যুইটে তিনি লেখেন, “মুসলিম মহিলা(বিবাহ অধিকার সুরক্ষা) বিল ২০১৯, উভয়কক্ষেই পাশ করাতে যাঁরা সমর্থন করেছে, সেই সমস্ত দল এবং সাংসদদের ধন্যবাদ জানাই। তাঁরা উৎসবের সূচনা করেছেন এবং তাঁদের নাম ভারতের ইতিহাসে লেখা থাকবে”।

.