This Article is From Jun 30, 2018

তিনি দর-কষাকষি করছেন বলে দাবি করল ইডি, অভিযোগ নস্যাৎ বিজয় মালিয়ার

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের এক আধিকারিক দাবি করেছিলেন, দর কষাকষি করছেন বিজনেস টাইকুন বিজয় মালিয়া। তাঁর এই দাবি এক কথায় নস্যাৎ করে দিলেন বিজয় মালিয়া।

তিনি দর-কষাকষি করছেন বলে দাবি করল ইডি, অভিযোগ নস্যাৎ বিজয় মালিয়ার

9000 কোটি টাকার আর্থিক অনিয়মের দায়ে অভিযুক্ত বিজয় মালিয়া

হাইলাইটস

  • আটক করা সম্পত্তি ছেড়ে দিলে বকেয়া মিটিয়ে দেব, বলেছেন বিজয় মালিয়া
  • এই দাবি উড়িয়ে দিয়ে ইডি জানিয়েছে, পলাতক কেউ নিয়ম নিয়ে নির্দেশ দিতে পারে না
  • ব্যাঙ্কের 9000 কোটি টাকার ঋণ মেটাতে পারেননি মালিয়া
নিউ দিল্লি:

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের এক আধিকারিক দাবি করেছিলেন, দর কষাকষি করছেন পলাতক বিজনেস টাইকুন বিজয় মালিয়া। তাঁর এই দাবি এক কথায় নস্যাৎ করে দিলেন বিজয় মালিয়া। বিজয় মালিয়া সম্প্রতি ‘তাঁর আটক করা সম্পত্তিকে মুক্ত করে দিলে, তিনি তাঁর সমস্ত বকেয়া মিটিয়ে দেবেন’- সংক্রান্ত যে প্রস্তাব দিয়েছেন, তা কোনওভাবেই কখনওই বিকল্প হতে পারে না বলে জানিয়েছেন ইডি’র ওই আধিকারিক।

ইডি’র ওই আধিকারিকের দাবি খণ্ডন করে বিজয় মালিয়া টুইট করে বলেছেন, “সংবাদমাধ্যমের রিপোর্ট থেকে জানতে পারলাম, ইডি’র এক অফিসার দাবি করেছেন আমি নাকি দর-কষাকষি করছি। ওই অফিসারের প্রতি সম্মান প্রদর্শন করে বলছি, তিনি দয়া করে আগে ইডি’র চার্জশিটটা পড়ুন”।  

ইকোনমিক টাইমসের রিপোর্ট অনুযায়ী, “দর কষাকষির চেষ্টা এবং ব্রিটেনের তাঁকে ভারতের হাতে সমর্পণ করে দেওয়ার মামলাটি নিয়েও ইডিকে একটু নজর দিতে বলেছিলেন তিনি” সংক্রান্ত একটি অভিযোগ উঠেছে বিজয় মালিয়ার নামে। ইডি বিজয় মালিয়ার প্রস্তাব নাকচ করে দিয়েছে বলে খবর।

সকালে একটি টুইট করে বিজয় মালিয়া আরও বলেন,  “আমি ইডি’কে এই দর কষাকষির তত্ত্বটি আদালতের সামনে পেশ করার অনুরোধ জানাচ্ছি। এই তত্ত্বটি পেশ করার অনুরোধ জানাচ্ছি তাঁদের সামনে, যাঁদের আমি আমার সমস্ত সম্পত্তি তুলে দিয়েছি”।

রিপোর্ট অনুযায়ী, বিজয় মালিয়া, ইকোনমিক টাইমসকে একটি মেল করে কিছু কথা জানিয়েছেন। সেখানে তিনি দাবি করেছেন, ইডি তাঁর বেশ কিছু এমন সম্পত্তি আটক করেছে, যে সম্পত্তিগুলো তাঁর অধুনা বিলুপ্ত প্রতিষ্ঠান কিংফিশার এয়ারলাইনস প্রতিষ্ঠারও আগের সম্পত্তি।

“ইডির অভিযোগ এবং সম্পত্তি সংক্রান্ত সংযুক্তি পুরোটাই পিএসউ ব্যাঙ্ক থেকে কিংফিশার এয়ারলাইনসের জন্য নেওয়া ঋণের ওপর ভিত্তি করে তৈরি… কিন্তু, যে সম্পত্তিগুলোর খতিয়ান তারা দিয়েছে এবং বাজেয়াপ্ত করে নিয়েছে, তা কিংফিশার এয়ারলাইনস তৈরির অনেক আগের সম্পত্তি। তাই আইনত কিংফিশার এয়ারলাইনস সংক্রান্ত আর্থিক অনিয়মের মামলায় তারা এই সম্পত্তিগুলিকে বাজেয়াপ্ত করতে পারে না”, মেল করে এই কথা জানিয়েছেন বিজয় মালিয়া।

 

.