Read in English
This Article is From Jun 26, 2018

"প্রকৃত ঘটনা জানানোর লক্ষ্যে" প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন বিজয় মালিয়া

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একটি চিঠি লিখে বিজনেস টাইকুন বিজয় মালিয়া জানালেন তিনি ব্যাঙ্কের সমস্ত ধার মিটিয়ে দেওয়ার জন্য যথাসম্ভব চেষ্টা করবেন।

Advertisement
অল ইন্ডিয়া Translated By
New Delhi:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একটি চিঠি লিখে বিজনেস টাইকুন বিজয় মালিয়া জানালেন তিনি ব্যাঙ্কের সমস্ত ধার মিটিয়ে দেওয়ার জন্য যথাসম্ভব চেষ্টা করবেন। তাঁকে যেভাবে ব্যাঙ্ক জালিয়াতির ‘পোস্টার বয়’ হিসাবে তুলে ধরা হচ্ছে এবং জনগণের রাগের কারণ হিসাবে আরও প্রকাশ্যে এনে ফেলা হচ্ছে, তা নিয়েও চিঠিতে লেখেন তিনি।

“আমি 2016 সালের 15 এপ্রিল প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে চিঠি লিখেছিলাম এবং তাঁদের জানিয়েছিলাম, অনুরোধ করেছিলাম, এই চিঠিটাকে যেন প্রকাশ্যে আনা হয়। যাতে, মানুষ প্রকৃত ঘটনাটি জানতে পারে। যদিও, এই ব্যাপারে তাঁদের কাছ থেকে সামান্যতম প্রতিক্রিয়াও পাওয়া যায়নি”। ব্রিটেন থেকে দেওয়া একটি বিবৃতিতে এই কথা জানিয়েছেন বিজয় মালিয়া।

2016 সালে এই কোটিপতি লিকার ব্যারন ব্রিটেন থেকে পালিয়ে যান এবং তখন থেকেই তিনি বিচারের জন্য ভারতের কাছে নিজেকে সমর্পণ করার সমস্তরকম পদক্ষেপের বিরূদ্ধে লড়াই করে চলেছেন।

62 বছর বয়সী বিজয় মালিয়া কোটি কোটি টাকা ঋণ শোধ না করতে পারা এবং অর্থ জালিয়াতির দায়ে দোষী সাব্যস্ত হয়েছিলেন। একটি বিমান ধরে তিনি ওই সময় ব্রিটেনে পালিয়ে যান। গত বছর ওই দেশ থেকেই তাঁকে গ্রেফতার করা হয়।

“আমি অত্যন্ত শ্রদ্ধার সঙ্গে জানাচ্ছি যে, আমি সর্বদাই চেষ্টা চালাচ্ছি। সার্বিকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছি। তবে,কোনও রাজনৈতিক প্রভাব যদি এই ঘটনাটিকে চালিত করে তাহলে তার থেকে দুর্ভাগ্যজনক আর কিছুই হতে পারে না। সেক্ষেত্রে আমারও কিছু করার নেই আর”, চিঠিতে লেখেন তিনি।

  .  

Advertisement