This Article is From Sep 26, 2018

Bangla Bandh: বিজেপির ডাকা বাংলা বনধে গ্রেফতার 1,600

ইসলামপুরের ঘটনার প্রতিবাদে বিজেপির ডাকা  12 ঘণ্টার বনধে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে 1,600 জনকে গ্রেফতার করা হয়েছে। রাজ্য পুলিশের আই জি (আইনশৃঙ্খলা ) অনুজ শর্মা একথা জানিয়েছন।

Advertisement
Kolkata

কলকাতার ক্যানিং স্ট্রিটে বিজেপি কর্মীরা একটি বাসে আগুন ধরিয়ে দেন।

Highlights

  • বিজেপির ডাকা 12 ঘণ্টার বনধে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে গ্রেফতার 1,600
  • ক্যানিং স্ট্রিটে বিজেপি কর্মীরা একটি বাসে আগুন ধরিয়ে দেন
  • বিজেপি কর্মীদের বিরুদ্ধে পাথর ছোড়ার অভিযোগ উঠেছে
কলকাতা:

ইসলামপুরের ঘটনার প্রতিবাদে বিজেপির ডাকা  12 ঘণ্টার বনধে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে 1,600 জনকে গ্রেফতার করা হয়েছে। রাজ্য পুলিশের আই জি (আইনশৃঙ্খলা ) অনুজ শর্মা একথা জানিয়েছন। তিনি বলেন উত্তরবঙের কয়েকটি জায়গা এবং ঝাড়গ্রামে গোলমাল হয়েছে। এদিকে, রাজ্যের নানা প্রান্তে তৃণমূল ও পুলিশেরসঙ্গে  সংঘর্ষে জড়িয়ে পড়েন বিজেপি কর্মীরা।

এর মধ্যে কলকাতার ক্যানিং স্ট্রিটে বিজেপি কর্মীরা একটি বাসে আগুন ধরিয়ে দেন। তাছাড়া শ্যামবাজার এবং শিয়ালদায় বিজেপি কর্মীদের বিরুদ্ধে পাথর ছোড়ার অভিযোগ উঠেছে। একইভাবে পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, দক্ষিণ দিনাজপুর  এবং উত্তর দিনাজপুর জেলা থেকেও অশান্তির খবর এসেছে।

এছাড়া ইসলামপুরের বিভিন্ন জায়গায় বনধের দিন গোলমাল হয়েছে। এদিকে রাজ্যের মুখ্যমন্ত্রী জানান বিজেপির ডাকা বনধের কোনও প্রভাব  বাংলায় পড়েনি। সরকারি অফিস থেকে  শুরু করে সমস্ত কিছুই সম্পূর্ণ স্বাভাবিক ছিল। তাঁর দাবি,  ইসলামপুরে ছাত্র মৃত্যুর নেপথ্যে আছে বিজেপি। আর এখন রাজনৈতিক ফয়দা তুলতে বনধ ডাকছে। পাশাপাশি জনজীবন স্বাভাবিক রাখতে প্রশাসনের ভূমিকার প্রশংসা করেন মমতা।

Advertisement

তিনি জানান বনধ অবরোধের কারণে পশ্চিমবঙ্গের অনেক ক্ষতি হয়েছে। বিজেপি রাজ্যকে ফের সেই দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিল। কিন্তু রাজ্যের মানুষ তা হতে দেয়নি।

অন্যদিকে বিজেপির দাবি বনধে সাধারণ মানুষের সমর্থন  মিলেছে।  রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, ইসলামপুররে ছাত্র মৃত্যুর প্রতিনবাদে ডাকা 12 ঘণ্টার বাংলা বনধ সফল হয়েছে।

Advertisement
Advertisement