தமிழில் படிக்க Read in English
This Article is From Jan 23, 2020

লাহোরের আকাশে রহস্যময় কালো ধোঁয়ার বৃত্ত! চাঞ্চল্য ইন্টারনেটে, দেখুন ভিডিও

সোশ্যাল মিডিয়ার এক আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে লাহোরের আকাশের ওই রহস্যময় কালো ধোঁয়ার রিং বা বৃত্ত। সোমবার ভিডিওটি টুইটারে পোস্ট হতেই শুরু হয় হইচই।  

Advertisement
অফবিট Written by , Edited by

সম্প্রতি প্রকাশিত এক ভিডিওয় দেখা গিয়েছে এমনি বিস্ময়কর দৃশ্য।

Highlights

  • লাহোরের আকাশে দেখা গেল এই আশ্চর্য কালো বৃত্ত
  • ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে
  • কেন এমন বৃত্ত দেখা গেল আকাশে, চলছে জল্পনা

লাহোরের (Lahore) আকাশে এক রহস্যময় কালো বৃত্ত (Mysterious Black Ring)! পাকিস্তানের (Pakistan) বিখ্যাত শহরের আকাশের সেই রহস্যময় ধোঁয়ার বৃত্ত ঘিরে শোরগোল ইন্টারনেটে। ভিডিও ভাইরাল (Viral Video)। কী ওটা? এই প্রশ্নে নানা মুনির নানা মত। স্বাভাবিক ভাবেই এর মধ্যে একটা বড় অংশ কন্সপিরেসি থিয়োরিস্টরা। তাদের দাবি, এটা ভিনগ্রহীদের মহাকাশযান থেকে নির্গত কোনও মহাজাগতিক ধোঁয়া! কেউ বা বলেছেন, এটা আসলে এক মাত্রার দুনিয়া থেকে ভিন্ন মাত্রার দুনিয়ায় যাওয়ার প্রবেশপথ! আরও নানা দাবি করেছেন নেটিজেনরা। তর্ক-বিতর্কে সোস্যাল মিডিয়ার এক আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে লাহোরের আকাশের ওই রহস্যময় কালো ধোঁয়ার রিং বা বৃত্ত। সোমবার ভিডিওটি টুইটারে পোস্ট হতেই শুরু হয় হইচই।  

জীবনে প্রথম আইসক্রিমে কামড়, কী করল ছোট্ট মেয়ে? দেখুন ভাইরাল ভিডিও

ভিডিওতে দেখা যাচ্ছে, কালো ধোঁয়ার বৃত্তটি ধীরে ধীরে ভেসে চলেছে আকাশ দিয়ে। যা দেখে থ হয়ে গিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। দেখে নিন সেই বিস্ময়কর ভিডিওটি:

ভিডিওটির ভিউ এরই মধ্যে ৩৭.০০০ ছাড়িয়ে গিয়েছে। অধিকাংশই একমত, কোনও গুঢ় রহস্য লুকিয়ে রয়েছে আকাশের বুকে ভেসে চলা ওই বৃত্তের অন্দরে। কারও মতে, ওটা অন্য কোনও ব্রহ্মাণ্ডের সঙ্গে সম্পর্কযুক্ত।  

The Sun-এ প্রকাশিত এক প্রতিবেদনে অবশ্য এই সব দাবিকে পাত্তা দেওয়া হয়নি। সেই প্রতিবেদনের দাবি, ওই ধোঁয়ার পিছনে অন্য কারণ রয়েছে। আকাশে ওই রোমাঞ্চকর দৃশ্য তৈরি হওয়ার আসল কারণ শিল্পজাত কোনও ত্রুটি।

Advertisement

Viral Video: মুখোমুখি বাঘ ও ভাল্লুক, কী হল তারপর?

ওই প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, আকাশে ওই রকম রহস্যময় বৃত্ত এই প্রথম দেখা গেল তা নয়। উদাহরণস্বরূপ ২০১৪ সালে ব্রিটেনের লেমিংটন স্পা-তে ওইরকম ধোঁয়া তৈরি হয় আতসবাজির পরীক্ষা করার সময়।

Advertisement

NBC News-এ প্রকাশিত প্রতিবেদন দাবি করছে, ২০১২ সালের শিকাগোতে ঠিক এই রকম বৃত্ত দেখা গিয়েছিল। সেবার ইলেকট্রিক্যাল ট্রান্সফরমারে বিস্ফোরণ ঘটার ফলে ওই রকম কালো ধোঁয়ার বৃত্ত দেখা গিয়েছিল।

ভিডিও দেখে আপনার কী মত? আমাদের জানান কমেন্টস সেকশনে কমেন্ট করে। 

Advertisement