This Article is From Dec 18, 2019

''শান্তিপূর্ণ বিরোধিতা করুন, দেশের আইন অমান্য করবেন না'':নুসরত জাহান

তৃণমূল কংগ্রেস (TMC) দু'দিন ধরে কলকাতার রাস্তায় মিছিল করে প্রতিবাদ জানিয়েছে, এই মিছিলের নেতৃত্বে ছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়

''শান্তিপূর্ণ বিরোধিতা করুন, দেশের আইন অমান্য করবেন না'':নুসরত জাহান

নুসরত জাহানের এই টুইটটি সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হচ্ছে

হাইলাইটস

  • নুসরত জাহানের এই টুইট ভাইরাল
  • ''আইন নিজেদের হাতে তুলে নেবেন না": নুসরত
  • নাগরিকত্ব সংশোধন আইন-র প্রতিবাদ জানিয়েছেন অভিনেত্রী নুসরত
নয়া দিল্লি:

নাগরিকত্ব সংশোধনী আইন (Citizenship Amendment Act) পাস হওয়ার সঙ্গে সঙ্গে দেশ জুড়ে প্রবল বিরোধিতার সৃষ্টি হয়েছে। অভিনেত্রী থেকে লোকসভার সাংসদ হওয়া নুসরত জাহানও এই আইনের বিরোধিতা করছেন। দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের বিদ্যার্থীরা এর প্রতিবাদে পথে নামলে তাদের থামানোর জন্য পুলিশ যে পদক্ষেপ নিয়েছিল, তার বিরোধিতা করছে দেশের মানুষ। প্রসঙ্গত, বাংলার মুখ্যমন্ত্রী এবং তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও নাগরিকত্ব সংশোধন আইনের বিরোধিতা করছেন। এর বিরুদ্ধে পথে নামেন তৃণমূল কংগ্রেস (TMC) সুপ্রিমো, শহরের কেন্দ্রস্থল রেড রোড থেকে একটি প্রতিবাদ মিছিল শুরু করেন তিনি ও তাঁর দল। এসময় তাঁর সাথে সাংসদ ও অভিনেত্রী নুসরত জাহান এবং মিমি চক্রবর্তী উপস্থিত ছিলেন।

নাগরিকত্ব আইনের প্রতিবাদে উত্তাল রাজধানী, উত্তর-পূর্ব দিল্লিতে ১৪৪ ধারা

নাগরিকত্ব সংশোধন আইন-র প্রতিবাদ জানিয়েছেন অভিনেত্রী নুসরত, শান্তিপূর্ণ ভাবে প্রতিবাদ জানানোর উদ্দেশে নুসরত জাহান একটি টুইট করেছেন, ইতিমধ্যে তা সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট ভাইরাল। নুসরত তার টুইটার হ্যান্ডেল-এ লিখেছেন, "লোকসভায় নাগরিকত্ব সংশোধন আইনের বিরোধিতা করে ভোট দেওয়ার পরে আমি CAA  এবং NRC-র বিরুদ্ধে আমাদের নেতার সাথে রাস্তায় শান্তিপূর্ণ প্রতিবাদে অংশ নিয়েছি। আমি শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করেছি। জনসাধারণের কাছে আমার অনুরোধ, আপনারা শান্তিপূর্ণভাবে বিরোধিতা করুন, আইন নিজেদের হাতে তুলে নেবেন না।"

দুই সময়ে দু'রকম কথা বলছেন মমতা বন্দ্যোপাধ্যায়, ভিডিও দিলেন রাজ্যপাল

নুসরত জাহানের এই টুইটটি সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হচ্ছে। প্রসঙ্গত, তৃণমূল কংগ্রেস (TMC) দু'দিন ধরে কলকাতার রাস্তায় মিছিল করে প্রতিবাদ জানিয়েছে, এই মিছিলের নেতৃত্বে ছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে দিল্লির সেলিমপুর অঞ্চলে নাগরিকত্ব সংশোধন আইনের বিরুদ্ধে প্রচুর প্রতিবাদ চলছে, যার জেরে বুধবার সকাল থেকে সেখানেও ১৪৪ ধারা জারি করা হয়েছে। সেখানকার বিক্ষোভকারীরা ঘন ঘন পাথর ছোঁড়ে, পুলিশ পোস্টে আগুন ধরিয়ে দেয়। অনেক বাস ভাঙচুরও করেছে। এর জেরে আহত হয়েছে বহু পুলিশ কর্মী। পুরো এলাকায় পুলিশ ফোর্স মোতায়েন করা হয়েছে।

.