This Article is From Dec 24, 2019

Viral: শারীরবিদ্যাকে মজাদার করে তুলতে এমন পোশাকেই ক্লাসে হাজির শিক্ষিকা!

ভেরোনিকা এমন আশ্চর্য আইডিয়া এই প্রথম প্রয়োগ করলেন তা নয়। এর আগে ইতিহাস পড়ানোর সময় তিনি ছদ্মবেশ ধারণ করেন।

Viral: শারীরবিদ্যাকে মজাদার করে তুলতে এমন পোশাকেই ক্লাসে হাজির শিক্ষিকা!

৪৩ বছরের শিক্ষিকা একদিন ইন্টারনেট ঘাঁটতে ঘাঁটতে আচমকাই খোঁজ পান এমন এক পোশাকের।

স্পেনের (Spain) এক স্কুল শিক্ষিকা বায়োলজি ক্লাসে হাজির হন এমনই এক পোশাক পরে (School Teacher Wears Anatomy Bodysuit)! গোটা পোশাক জুড়ে মানুষের শারীরবৃত্তীয় অঙ্গপ্রত্যঙ্গগুলি আঁকা। ‘নিউ ইয়র্ক পোস্ট' থেকে জানা যাচ্ছে ওই শিক্ষিকার নাম ভেরোনিকা ডিউক। ১৫ বছর ধরে শিক্ষকতার কাজ করছেন তি‌নি। এখনও তিনি তৃতীয় গ্রেডে নানা বিষয় পড়ান। বিজ্ঞান, ইংরেজি, কলা, সমাজবিদ্যা ও স্প্যানিশ। ৪৩ বছরের শিক্ষিকা একদিন ইন্টারনেট ঘাঁটতে ঘাঁটতে আচমকাই খোঁজ পান এমন এক পোশাকের। ‘অ্যানাটমি বডিস্যুট'টি কিনতে আর দেরি করেননি তিনি। আসলে ওই শিক্ষিকার মাথায় তখনই বুদ্ধি খেলে গিয়েছিল এই পোশাকের সাহায্যে পড়ুয়াদের সামনে বায়োলজিকে আরও মজাদার করে তোলার। তিনি বুঝতে পেরেছিলেন, এতে সবাই আরও সহজে শারীরবৃত্তীয় স্থানগুলি সম্পর্কে শিখে নিতে পারবে।

Watch: কুমীরের মুখ থেকে সন্তানকে এভাবে বাঁচালেন মা!

এক ওয়েবসাইটকে তিনি জানান, শরীরের অভ্যন্তরীণ অঙ্গপ্রত্যঙ্গগুলির অবস্থান বোঝা যে ছোটদের পক্ষে বেশ কঠিন সে কথা তাঁর মাথায় ছিল। তাই এই পোশাক পরে তিনি চেষ্টা করেন বিষয়টিকে সহজবোধ্য করে তুলতে।

ভেরোনিকার স্বামীও তাঁর সঙ্গে ক্লাসে গিয়েছিলেন। তিনি তাঁর স্ত্রীর ওই পোশাক পরে শিক্ষাদানের ছবি তোলেন। টুইটারে তা পোস্ট করতেই মুহূর্তে ভাইরাল। এখনও পর্যন্ত ৬৬,০০০ লাইক পেয়েছে পোস্টটি। ১৩,০০০ জন সেটি রিটুইট করেছেন। সেই সঙ্গে অজস্র কমেন্ট তো রয়েছেই।

ভেরোনিকা এমন আশ্চর্য আইডিয়া এই প্রথম প্রয়োগ করলেন তা নয়। এর আগে ইতিহাস পড়ানোর সময় তিনি ছদ্মবেশ ধারণ করেন। আবার ব্যাকরণ পড়াতে গিয়ে বিশেষ্য, বিশেষণ, ক্রিয়া বোঝাতে তিনি আশ্রয় নিয়েছিলেন কার্ডবোর্ডের মুকুটের!

টুপির ফাঁদে পায়রারা! উদ্ধার হল লাস ভেগাসে

আসলে সাধারণ ভাবে পড়ুয়াদের কাছে যে বিষয়গুলি একঘেয়ে লাগতে পারে বলে মনে করেছেন ভেরোনিকা সেগুলিকে আকর্ষণীয় করে তুলতেই নানা পদক্ষেপ করতে আগ্রহী তিনি। 

.