Read in English
This Article is From Aug 16, 2019

তাজ্জব: স্মার্ট ফ্রিজ থেকে টুইট করল কিশোরী! সত্যি?

এই কিশোরীর () দাবি, টুইট করার জন্য সে নাকি তার পরিবারের স্মার্ট ফ্রিজ ব্যবহার করেছিল!

Advertisement
অফবিট Edited by

স্মার্ট ফ্রিজ ব্যবহার করছেন ডরোথি! (প্রতীকী ছবি)

শিরোনাম পড়ে আপনার বিশ্বাস হচ্ছে? আপনার মতো কেউই বিশ্বাস করতে পারছেন না। কিন্তু এই কিশোরীর (teenager) দাবি, টুইট করার জন্য সে নাকি তার পরিবারের স্মার্ট ফ্রিজ (family's smart fridge) ব্যবহার করেছিল! ডোরোথি ( Dorothy) নামের ওই কিশোরীর অভিযোগ, তার মা নাকি তাকে ফোন ব্যবহার করতে দিচ্ছিলেন না। এরপরেই বাধ্য হয়ে সে নাকি প্রথমে হ্যান্ডহেল্ড নিন্টেন্ডো ডিভাইস থেকে টুইট করে। তারপরে একটি ওয়াই ইউ গেমিং কনসোল এবং বাড়ির এলজি স্মার্ট রেফ্রিজারেটরকে (LG Smart Refrigerato) টুইটার হিসেবে কাজে লাগায়! 

Watch Video: এক কামড়েই আস্ত তরমুজ সাবড়ে দিল কুমীর!

সঙ্গে সঙ্গে তার গল্পটি মাইক্রোব্লগিং ওয়েবসাইটে ভাইরাল হয়। এমনকি টুইটার এবং এলজি যোগ দিয়ে একটি # ফ্রি ডোরোথি আন্দোলনও শুরু করে। তারপরেও ডরোথির দাবি মানতে চাইছেন না অনেকেই।

Advertisement

ঘটনার সূত্রপাত ৪ অগাস্ট। খবর, ওই দিন ডরোথির মা নাকি কেড়ে নেন ডরোথির সাধের ফোন। বাধ্য হয়ে টুইট করার জন্য একাধিক উপায় খুঁজতে থাকে সে। 

Advertisement

এরপরে টুইট করেন ডরোথির মা। তিনি বলেন, "আমি দেখেছি ডোরোথি নিন্টেন্ডোতে টুইটার ব্যবহার করছে। খুব শিগগিরি এই অ্যাকাউন্টটিও বন্ধ হয়ে যাবে।"

এর দু'দিন পরে, ডোরোথি একটি Wii U কনসোল থেকে পোস্ট করে

এবং শেষে সোমবার নাকি সে পরিবারের স্মার্ট ফ্রিজ থেকে টুইট করেছে বলে দাবি করে

গলি থেকে রাজপথ! ঘরছাড়া যুবকের ‘ফোর্বস এশিয়া'র তালিকায় উত্তরণের কাহিনি মন জিতল নেটিজেনদে

এরপরেই ডরোথির দাবি নিয়ে শুরু হয় গবেষণা। আইগোর ব্রিগাদি, ডাবলিনের ইউনিভার্সিটি কলেজের কম্পিউটার গবেষক জানান, ডরোথির শেষ টুইট সম্ভবত রেফ্রিজারেটর থেকে আসে নি। Wii U এবং নিন্টেন্ডো থেকে আসা টুইটগুলিই আসল বলে মনে হচ্ছে।

Advertisement

Advertisement