हिंदी में पढ़ें
This Article is From Apr 28, 2020

বাঁদরের মতো এক লাফে গাছে চড়ে বসল চিতাবাঘ! তারপর....দেখুন রোমাঞ্চকর সেই মুহূর্ত

ভিডিওতে দেখা যাচ্ছে, চিতাবাঘটি একেবারে বাঁদরের মতো লাফ দিয়ে গাছের উপরে চড়েছে। গাছে চড়ে অবশ্য বিশেষ কাজ ছিল না হয়ত তার, তাই আবার তেমনই লাফ দিয়ে গাছ থেকে নীচে নেমেও পড়ে চিতাবাঘটি।

Advertisement
অফবিট Edited by

যে কায়দায় চিতাবাঘটি গাছে চড়েছে তা দেখে, বাঘ না বাঁদর বোঝাই দায়।

ইন্টারনেট দুনিয়া আসলে এক বিস্ময় দুনিয়া! রোজই সেখানে কোনও না কোনও ছবি, দুরন্ত কোনও ভিডিও নিমেষে ভাইরাল হয়ে পড়ে। বিশেষত হামেশাই পশুপাখিদের নানা মুহূর্ত ধরা পড়ে নেটবিশ্বে। পশুপাখিদের ভিডিও স্বাভাবিকভাবেই বেশিই পছন্দও করেন সাধারণ মানুষ। তেমনই একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে এখন খুবই ভাইরাল। ভিডিওটি আসলে এক চিতাবাঘের। চিতাবাঘটি একটি গাছে চেপে রয়েছে। তবে মানুষজন অবাক হয়েছেন যে কায়দায় চিতাবাঘটি গাছে চড়েছে তা দেখে, বাঘ না বাঁদর বোঝাই দায়। এই ভিডিওটি ভারতীয় বন বিভাগের আধিকারিক প্রবীণ কাসওয়ান শেয়ার করেছেন।

ভিডিওতে দেখা যাচ্ছে, চিতাবাঘটি একেবারে বাঁদরের মতো লাফ দিয়ে গাছের উপরে চড়েছে। গাছে চড়ে অবশ্য বিশেষ কাজ ছিল না হয়ত তার, তাই আবার তেমনই লাফ দিয়ে গাছ থেকে নীচে নেমেও পড়ে চিতাবাঘটি। প্রবীণ কাসওয়ান এই ভিডিওটি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, “আপনারা কি কখনও কোনও চিতাবাঘকে সোজা গাছে চড়তে দেখেছেন? অদ্ভুত দক্ষতা এবং ক্ষমতা।”

দেখুন সেই ভিডিও:

Advertisement

প্রবীণ কাসওয়ানের কথা অনুযায়ী, এই ভিডিও ক্লিপটি শিমলার এবং এটি হিমাচল প্রদেশ সরকারের জনসংযোগ আধিকারিক অজয় ​​বন্যাল রেকর্ড করেন।

Advertisement

একজন ভিডিওতে কমেন্ট করেছেন, “একজন জিম্ন্যাস্ট প্লাস একজন অ্যাক্রোব্যাট প্লাস একজন শিকারী এবং এক দক্ষ পর্বতারোহী। কিছু বাদ দিলাম নাকি? দুর্দান্ত!” টুইটারে আরও বহু মানুষ এই ভিডিওতে কমেন্ট করেছেন।

Advertisement