தமிழில் படிக்க हिंदी में पढ़ें Read in English
This Article is From Jan 08, 2020

Watch: ইরানের ক্ষেপণাস্ত্র আছড়ে পড়ছে ইরাকের বিমানঘাঁটিতে, ভিডিও ভাইরাল

একটি ভিডিও, যা মোবাইলে তোলা, তাতে দেখা যাচ্ছে কীভাবে রাতের অন্ধকার আকাশ বেয়ে এগিয়ে আসছে আলোর রেখা। তারপর তা আগুনের গোলা হয়ে আছড়ে পড়ছে মাটিতে।

Advertisement
ওয়ার্ল্ড Edited by

Iran missile attack: ইরানের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (Iran Missiles) নিক্ষেপের ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

Highlights

  • ইরাকের বিমানঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র আছড়ে পড়তে দেখা গিয়েছে ভিডিওতে
  • ইরান আগেই জানিয়েছিল তারা জেনারেল সোলেমানির মৃত্যুর বদলা নেবে
  • আমেরিকা জানিয়েছে, তারা সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছিল আগে থেকেই
New Delhi:

আমেরিকা (US) ব্যবহৃত ইরাকের (Iraq) দু'টি বিমানঘাঁটিতে ইরানের (Iran) ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (Iran Missiles) নিক্ষেপের একাধিক ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। তেমনই একটি ভিডিও, যা মোবাইলে তোলা, তাতে দেখা যাচ্ছে কীভাবে রাতের অন্ধকার আকাশ বেয়ে এগিয়ে আসছে আলোর রেখা। তারপর তা আগুনের গোলা হয়ে আছড়ে পড়ছে মাটিতে। ভিডিওতে কয়েকজনকে চিৎকার করতে দেখা যায়। তারা ক্ষেপণাস্ত্র আছড়ে পড়ার ঠিক আগে তা বুঝতে পেরেছিল। তারপর আত্মরক্ষার জন্য নিরাপদ আশ্রয়ের সন্ধানে ছুটছিল। খানিক দূর থেকে ক্ষেপণাস্ত্র আছড়ে পড়ার শব্দ পাওয়া যায়। দেখা যায় আকাশ ভরে গিয়েছে আলোয়।

ওয়াশিংটন ও তেহরান জানাচ্ছে, ইরানের জেনারেলকে হত্যার পর প্রতিশোধ নিতে এটাই প্রথম পদক্ষেপ ইরানের। পেন্টাগন জানাচ্ছে, যুদ্ধকালীন ক্ষতির মোকাবিলায় ব্যস্ত তারা। তারা জানিয়েছে, ইরান অসংখ্য ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

তারা জানিয়েছে, ‘‘এটা স্পষ্ট যে, ওই ক্ষেপণাস্ত্রগুলি ইরানই নিক্ষেপ করেছে। এবং আমেরিকা ব্যবহৃত ইরাকের দু'টি বিমানঘাঁটি আল-আসসাদ ও ইরবিলকে লক্ষ্য করে তা ফেলা হয়েছে।

এখনও কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। পেন্টাগন জানিয়েছে, তারা প্রস্তুত ছিল। কেননা গত কয়েক দিন ধরেই যুদ্ধের সম্ভাবনা তৈরি হয়ে গিয়েছে। // ইরানের দূরদর্শনে বলা হয়, শুক্রবার মার্কিন ড্রোনের আঘাতে ইরানের জেনারেল কাসিম সোলেমানির মৃত্যুর জবাবে ওই ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে।

Advertisement

পেন্টাগনের সংবাদমাধ্যম সচিব অ্যালিসা ফারা জানাচ্ছেন, আগে থেকেই ওই বিমানঘাঁটিগুলিতে সতর্কতা জারি করা হয়েছিল। খবর ছিল ইরান যে কোনও সময় আক্রমণ করতে পারে। সেই কারণেই সমস্ত রকম সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছিল। 

Advertisement