This Article is From Feb 05, 2020

Viral Video: গোসাপ বনাম চিতাবাঘ, লড়াইয়ে জিতল কে?

Viral Video: ভিডিওটি এখনও পর্যন্ত দেখা হয়েছে ৬,৩০০-রও বেশি বার। পোস্ট করার পর মাত্র ঘণ্টাদুয়েকের মধ্যেই এত ভিউ পেয়েছে সেটি।

Viral Video: গোসাপ বনাম চিতাবাঘ, লড়াইয়ে জিতল কে?

পোস্ট করার পর মাত্র ঘণ্টাদুয়েকের মধ্যেই ভিডিওটি দেখা হয়েছে ৬,৩০০-রও বেশি বার।

হাইলাইটস

  • এক চিতাবাঘের শাবক ও এক গোসাপের লড়াইয়ের এই ভিডিও ভাইরাল
  • ভিডিওটি এখনও পর্যন্ত দেখা হয়েছে ৬,৩০০-রও বেশি বার
  • এদিন টুইটারে এটি শেয়ার করেন ভারতীয় বন বিভাগের আধিকারিক পরভিন কাসওয়ান

২০১৮ সালের একটি ভিডিও আবারও নতুন করে বুধবার সকালে নতুন করে আলোড়ন ফেলল ইন্টারনেটে। এক চিতাবাঘের (Leopard) শাবক ও এক গোসাপের লড়াইয়ের (Leopard Vs Monitor Lizard Fight) এই ভিডিওটি (Viral Video) এদিন সকালে টুইটারে শেয়ার করেন ভারতীয় বন বিভাগের আধিকারিক পরভিন কাসওয়ান। Daily Mail অনুসারে, ভিডিওটি জাম্বিয়ার কাইনগু সাফারি লজের। ভিডিওতে দেখা যায় ছোট্ট চিতা বাঘটি তাড়া করে আসে গোসাপের দিকে। এবং তার থাবা দিয়ে তাকে কাবু করার চেষ্টা করে। গোসাপ আপ্রাণ লড়ে। লেজের ঝটকায় প্রথমে সে চিতাবাঘের কাছ থেকে নিজেকে রক্ষা করতে পারলেও শেষরক্ষা হয়নি। তাকে হার মানতেই হয় চিতাবাঘের ক্ষিপ্রতার কাছে।

Earth Touch News অনুসারে, এই গোসাপটি মূলত জলেই থাকে। ডাঙায় বেকায়দায় পড়লে বা কোনও বিপদের আঁচ পেলেই সে চট করে জলে নেমে যায়। কিন্তু ভিডিওর গোসাপটির দুর্ভাগ্য, কাছাকাছি কোনও জলাশয় দৃশ্যমান ছিল না। তাই শেষ পর্যন্ত সে আত্মরক্ষায় সফল হয়নি। চমৎকার লড়াই করলেও শেষ পর্যন্ত তাকে পরাজিত হতেই হয়। চিতাবাঘটি তার ঘাড় কামড়ে বনভূমির ভিতরে নিয়ে চলে যায়।

জলের গতির বিপরীতে দেওয়াল বেয়ে উঠল মাছ! কেমন করে সম্ভব? দেখুন Video

দেখে নিন ভিডিওটি:

ভিডিওটি এখনও পর্যন্ত দেখা হয়েছে ৬,৩০০-রও বেশি বার। পোস্ট করার পর মাত্র ঘণ্টাদুয়েকের মধ্যেই এত ভিউ পেয়েছে সেটি। দেখে নিন, সেটি দেখে নেটিজেনদের প্রতিক্রিয়া কেমন।

সামাজিক সিংহি! শাবকদের নিয়ে রোদ পোহাতে বেড়িয়ে বাইককে রাস্তা ছাড়ল Gir-এর "মহারানী"

Daily Mail অনুসারে, ভিডিওটি তুলেছেন কোস্টা ফ্র্যাঞ্জেসকিডস। তিনি জানাচ্ছেন, গোসাপটি বুঝতে পেরেছিল সে বিপদে পড়েছে। তাই দ্রুত সে লেজ আছড়াতে শুরু করেছিল। লেজ তার খুবই শক্তিশালী একটি অস্ত্র। কিন্তু শেষ পর্যন্ত সে বাঘের থেকে পিছন ফিরতেই সেটি লাফিয়ে পড়ে তার ঘাড়ে কামড়ে ধরতে সক্ষম হয়। তারপর তাকে ঝোপের ভিতরে টেনে নিয়ে যায়।

তিনি জানান, ‘‘আমি নিশ্চিত, গোসাপটি এই কঠিন পরীক্ষায় সফল হতে না পারলেও এই লড়াই দেখাটা ছিল উপভোগ্য।''

Click for more trending news


.