This Article is From Dec 04, 2019

এমন ভাবে পাঁচিল টপকানো হয়েছিল যেন লাদেনের আত্মীয় রয়েছে: চিদাম্বরমের গ্রেফতারি প্রসঙ্গে অধীর চৌধুরী

বুধবার ৭৪ বছরের পি চিদাম্বরম জামিন পান। ১০০ দিন হেফাজতে থাকার পরে অবশেষে জামিন পেলেন প্রাক্তন অর্থমন্ত্রী।

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from PTI)

চিদাম্বরমের গ্রেফতারি প্রসঙ্গে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরীর।

বুধবার আইএনএক্স মিডিয়া মামলায় জামিন পেয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী তথা কংগ্রেসের বর্ষীয়ান নেতা পি চিদাম্বরম (P Chidambaram)। তারপরই এদিন কংগ্রেসের তরফে সংসদে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে অভিযোগ জানানো হয়েছে, সরকার চিদাম্বরমের বিরুদ্ধে চক্রান্ত করেছে। তাঁর বাড়ির পাঁচিল টপকে তাঁকে গ্রেফতার করার প্রসঙ্গে কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury) জানিয়েছেন, এমন ভাবে পাঁচিল টপকে তাঁকে গ্রেফতার করা হয়েছে যেন তিনি প্রাক্তন অর্থন্ত্রী নন, ওসামা বিন লাদেনের আত্মীয়! বুধবার সকালে জামিন পান বর্ষীয়ান কংগ্রেস নেতা। এর পরেই সংসদে কংগ্রেসের নেতা অধীররঞ্জন চৌধুরী এপ্রসঙ্গে মুখ খোলেন। তিনি অভিযোগ করেন, সরকারের কড়া সমালোচনা করার কারণেই চিদাম্বরমের বিরুদ্ধে ‘‘বড় চক্রান্ত'' করা হয়েছে।

চিদাম্বরকে দলের এক গুরুত্বপূর্ণ সদস্য বলে জানিয়ে অধীর চৌধুরী বলেন, কংগ্রেস তাঁকে স্বাগত জানাবে।

পি চিদাম্বরম জামিন পেতেই ব্যঙ্গ করে টুইট বিজেপির

Advertisement

তিনি বলেন, ‘‘এই সরকারের নির্দেশে একজন প্রাক্তন স্বরাষ্ট্র মন্ত্রী ও অর্থমন্ত্রীর চিদাম্বরমের বাড়ির পাঁচিল টপকানো হয়েছে তাঁকে গ্রেফতার করতে। যেন ওসামা বিন লাদেনের আত্মীয় ওখানে রয়েছে! তাঁর সঙ্গে যে ধরনের ব্যবহার করা হয়েছে তা যথাযথ নয়।''

বুধবার ৭৪ বছরের পি চিদাম্বরম জামিন পান। ১০০ দিন হেফাজতে থাকার পরে অবশেষে জামিন পেলেন প্রাক্তন অর্থমন্ত্রী। সুপ্রিম কোর্টের তিন সদস্যের বেঞ্চ, যার নেতৃত্বে বিচারপতি আর বনুমাথি, জামিন দেয় চিদাম্বরমকে। গত মাসে তাঁর জামিনের আবেদন নাকচ করে দেয় দিল্লি হাইকোর্ট।

Advertisement

শয়তানদের শাস্ত্রের উল্লেখ করা উচিৎ নয়: বিজেপিকে লাগাতার আক্রমণ অধীর চৌধুরীর

এদিন সকাল সাড়ে দশটায় শুনানি শুরু হয়। সুপ্রিম কোর্ট হাইকোর্টকে ভর্ৎসনা করে এবং জানায় ‘‘ট্রিপল টেস্ট''-এর ফল চিদাম্বরমের অনুকূলেই রয়েছে। এই তিনটি বিষয় হল— তিনি দেশ ছেড়ে পালাননি, প্রমাণ নষ্ট করেননি এবং তদন্তকারীদের সঙ্গে সহযোগিতা করছেন। 

Advertisement

শীর্ষ আদালতে শুনানি চলার সময় ইডি দাবি করে, চিদাম্বরম গুরুত্বপূর্ণ সাক্ষীদের প্রভাবিত করছেন এমনকী হেফাজতে থেকেও। চিদাম্বরম এর আপত্তি করে বলেন, এজেন্সি এভাবে তাঁর কেরিয়ার ও ভাবমূর্তি নষ্ট করতে পারে না ভিত্তিহীন‌ অভিযোগ করে।

গত ২১ আগস্ট সিবিআই গ্রেফতার করে পি চিদাম্বরমকে। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement