Read in English
This Article is From Feb 17, 2019

‘মেক ইন ইন্ডিয়া’ নিয়ে কংগ্রেসের খোঁচা টুইটারে, পাল্টা আক্রমণ বিজেপি-র

রেলমন্ত্রী পীয়ুষ গোয়েল একটি ভিডিও শেয়ার করেন। সেখানে দেখা যাচ্ছে ট্রেনটি নিউ দিল্লি স্টেশন ছেড়ে যাত্রা শুরু করছে এবং তার আগামী দুই সপ্তাহের টিকিট ইতিমধ্যে বিক্রি হয়ে গিয়েছে।

Advertisement
অল ইন্ডিয়া

রেলমন্ত্রী পীয়ুষ গোয়েল একটি ভিডিও শেয়ার করেছেন ট্রেনটির

Highlights

  • শনিবার উত্তরপ্রদেশের চামড়াউলা স্টেশনে থেমে গিয়েছিল বন্দে ভারত এক্সপ্রেস
  • ভারতীয় রেলওয়ের তরফে জানানো হয়েছিল, এটা যান্ত্রিক গোলযোগ
  • ঘটনার পরেই টুইটারে রাজনৈতিক বাগযুদ্ধ শুরু হয়ে যায়
নিউ দিল্লি:

বেনারস থেকে দিল্লি যাওয়ার পথে প্রায় তিন ঘন্টার জন্য থমকে গিয়েছিলো ভারতের দ্রুততম ট্রেন বন্দে ভারত। তার ঠিক পরের দিনই, অর্থাৎ আজ শনিবার ট্রেনটির প্রথম বাণিজ্যিক দৌড় শুরু হচ্ছে। রেলমন্ত্রী পীয়ুষ গোয়েল একটি ভিডিও শেয়ার করেন। সেখানে দেখা যাচ্ছে ট্রেনটি নিউ দিল্লি স্টেশন ছেড়ে যাত্রা শুরু করছে এবং তার আগামী দুই সপ্তাহের টিকিট ইতিমধ্যে বিক্রি হয়ে গিয়েছে।

বন্দে ভারত এক্সপ্রেসে 'যান্ত্রিক ত্রুটি', টুইট যুদ্ধ রাহুল ও পীযুষ গোয়েলের মধ্যে

শনিবার উত্তরপ্রদেশের চামড়াউলা স্টেশনে যান্ত্রিক গোলযোগের কারণে থেমে গিয়েছিল বন্দে ভারত এক্সপ্রেস। ভারতীয় রেলওয়ের তরফে জানানো হয়েছিল, বাইরে থেকে আঘাত জনিত কারণে এই এই যান্ত্রিক গোলযোগ তৈরি হয়েছিল। ঘটনার পরেই টুইটারে রাজনৈতিক বাগযুদ্ধ শুরু হয়ে যায়।

Advertisement

কংগ্রেস প্রেসিডেন্ট রাহুল গান্ধী টুইটারে লেখেন, ‘‘মোদীজি আমার মনে হয় মেক ইন ইন্ডিয়া নিয়ে পুনর্বিবেচনা করার যথেষ্ট প্রয়োজন রয়েছে। বেশিরভাগ মানুষই মনে করছেন এই ব্যবস্থা ব্যর্থ। আমি আপনাকে নিশ্চিত করছি কংগ্রেস ভাবনাচিন্তা শুরু করে দিয়েছে এটাকে কিভাবে ঠিক করা যায় তা নিয়ে।''

দিল্লি থেকে ১৯৪ কিলোমিটার দূরে চামড়াউলা স্টেশনে বন্দে ভারত এক্সপ্রেসকে দাঁড় করানো হয়

পীযূষ গোয়েল দ্রুত জবাব দিয়ে লেখেন, ‘‘ভারতীয় ইঞ্জিনিয়ার, টেকনিশিয়ান এবং শ্রমিকদের কঠোর পরিশ্রমকে আপনি আক্রমণ করছেন এটা নিন্দনীয়। মেক ইন ইন্ডিয়া যথেষ্ট সফল এবং এটা কোটি কোটি ভারতবাসীর জীবন আপনার পরিবার তো ছয় দশক ধরে এত ভাবলো, সেটা কি যথেষ্ট নয়।''

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুক্রবার বন্দে ভারতের সূচনা করেন। প্রথম যাত্রার সময় ট্রেনটি নিউ দিল্লি থেকে বেনারস পর্যন্ত যে পথ পারি দিতে শতাব্দী এক্সপ্রেসের ১২ থেকে ১৩ ঘন্টা লাগে তা ৮ ঘণ্টায় পাড়ি দেওয়ার কথা ছিল। ট্রেনের স্পীড রাখা হয়েছিল ১৩০ কেএমপিএইচ। তবে ট্রায়াল রানের সময় ট্রেনটি ১৮০ কেএমপিএইচ-এ সফলভাবে চলেছিল।

শোক আর হাহাকারের মধ্যেই নিহত সৈন্যদের বিদায় দিলেন দেশবাসী

Advertisement

ফেরার সময় বন্দে ভারতে এক্সপ্রেসকে দিল্লির ১৯৪ কিলোমিটার আগে থামিয়ে দেওয়া হয়েছিল। শনিবার সকালে ট্রেন থামিয়ে কিছু মেরামতির পরে ফের সেটি রাজধানী শহরে পৌঁছয় নির্দিষ্ট সময়ের পরে।

সপ্তাহ ৫ দিন করে চলবে বন্দে ভারত।

Advertisement

আরও খবর দেখুন এখানে

Advertisement