தமிழில் படிக்க Read in English
This Article is From Apr 24, 2020

কুয়োর মধ্যে হাতি! কী করে উদ্ধার দেখুন ভিডিওতে

ভিডিওয় দেখা গিয়েছে জেসিবি এক্সক্যাভেটরের সাহায্যে কীভাবে উদ্ধারকার্য চালানো হচ্ছে। শেষ পর্যন্ত তৈরি করা পথ ধরে উঠে আসতে থাকে হাতিটি।

Advertisement
অফবিট Written by , Edited by

একটি হাতিকে উদ্ধার করা হয় কুয়োর ভিতর থেকে।

কুয়োর মধ্যে পড়ে গিয়েছিল এক অতিকায় হাতি (Elephant)! চারপাশে অনেকেই ভিড় জমিয়েছিলেন হাতিটিকে দেখতে। শেষ পর্যন্ত অবশ্য হাতিটিকে কুয়ো থেকে তোলা সম্ভব হয়েছে। সেই ভিডিও বৃহস্পতিবার টুইটারে (Twitter) শেয়ার করেছেন ভারতীয় বন বিভাগের আধিকারিক ইয়েদুকোন্ডালু ভি। ঘটনাটি ঘটেছে কর্নাটকের মালাই মহাদেশ্বরা বন্যপ্রাণ অভয়ারণ্যে। হাতিটিকে উদ্ধার করতে শেষ পর্যন্ত হাজির করা হয় একটি জেসিবি এক্সক্যাভেটর। ওই গাড়ির সাহায্যে গর্ত খুঁড়ে খুঁড়ে হাতির জন্য বানিয়ে দেওয়া হয় উপরে উঠবার পথ। আর সেই পথ ধরেই শেষ পর্যন্ত কৃষিকাজের জন্য খুঁড়ে রাখা ওই কুয়োর কবল থেকে মুক্তি পায় হাতিটি।

ভিডিওয় দেখা গিয়েছে জেসিবি এক্সক্যাভেটরের সাহায্যে কীভাবে উদ্ধারকার্য চালানো হচ্ছে। শেষ পর্যন্ত তৈরি করা পথ ধরে উঠে আসতে থাকে হাতিটি। আর তারপর সে গিয়ে গাড়িটিকে ধাক্কা মারে। ভিডিও-র কমেন্ট বিভাগে হাতির ওই কাণ্ডকে ‘স্বাভাবিক আত্মরক্ষামূলক আচরণ' বলে বর্ণনা করেন ইয়েদুকোন্ডালু।

হঠাৎ একঝাঁক পাখি উড়ে আসায় মুম্বইয়ের নদী হল গোলাপি!দেখুন ভিডিও

Advertisement

৩৬ সেকেন্ডের ভিডিওটি শেয়ার করার সময় তিনি লেখেন, ওই পুরুষ হাতিটি হুগিয়ামের এমএম হিলস বন্যপ্রাণী অভয়ারণ্যের কৃষিকুয়োয় পড়ে গিয়েছিল। হাতির উদ্ধারকার্যে সাহায্যের জন্য তিনি গ্রামবাসী, পুলিশ, সংবাদমাধ্যম ও অরণ্যকর্মীদের ধন্যবাদ জানান।

শেয়ার করার পর ভিডিওটি এখনও পর্যন্ত দেখা হয়েছে ৪,০০০ বার। কমেন্ট বিভাগে অনেকেই অরণ্য দফতরকে ধন্যবাদ জানান অসহায় হাতিটিকে উদ্ধার করার জন্য।

সম্প্রতি আরও একটি হাতির উদ্ধারকার্য ইন্টারন‌েটের নজরে এসেছিল। সেখানেও একটি এক্সক্যাভেটরের সাহায্যে উদ্ধার করা হয় হাতিটিকে। প্রায় ঘণ্টাখানেকের চেষ্টায় পরে তাকে উদ্ধার করা সম্ভব হয়।

Advertisement