This Article is From Mar 16, 2020

কুয়োর মধ্যে চিতাবাঘের হুঙ্কার, ভয়ে কাঁপছে স্থানীয়রা, তারপর? দেখুন ভিডিও

কোনওভাবে ওই কুয়োর মধ্যে পড়ে গিয়ে সেখানে আটকে যায় চিতাবাঘটি, পরে পশুটিকে উদ্ধার করে বন দফতর, চিতাবাঘ উদ্ধারের ভিডিও শেয়ার করলেন বন বিভাগের ১ আধিকারিক

কুয়োর মধ্যে চিতাবাঘের হুঙ্কার, ভয়ে কাঁপছে স্থানীয়রা, তারপর? দেখুন ভিডিও

Madhya Pradesh: শিবপুরী অঞ্চলের একটি কুয়ো থেকে উদ্ধার করা হয় চিতাবাঘটিকে

হাইলাইটস

  • মধ্যপ্রদেশের শিবপুরীতে কুয়োর মধ্যে পড়ে গেল একটি চিতাবাঘ
  • খবর পেয়ে বন দফতরের আধিকারিকরা উদ্ধার করলেন তাকে
  • উদ্ধারের ভিডিও শেয়ার করা হল সোশ্যাল মিডিয়ায়

এমনিতে জঙ্গলের মধ্যে তুখোড় সে, তীব্র গতিতে ছুটে গিয়ে যেকোনও শিকারকে নাগালের মধ্যে আনতে পারে সহজেই, সেই চিতাবাঘই পড়ল বিপাকে। মধ্যপ্রদেশের (Madhya Pradesh) শিবপুরীতে স্থানীয় গ্রাম লাগোয়া একটি কুয়োতে কীভাবে যেন পড়ে যায় সে, ব্যস তারপর কিছুতেই সেখান থেকে বেরোতে পারছিল না সে। ওই অঞ্চলের কাছাকাছি থাকা লোকজন শুনতে পাচ্ছিলেন কুয়োর মধ্যে থেকে ভেসে আসা চিতাবাঘের হাড় হিম করা হুঙ্কার। খবর গেল বনদফতরে, আধিকারিকরা এসে সুকৌশলে উদ্ধার (Leopard rescued from well) করলেন পশুটিকে। চিতাবাঘটিকে কুয়ো থেকে কৌশলে তুলে আনেন তাঁরা। রেহাই পেয়ে একছুটে সোজা জঙ্গলে মিলিয়ে যায় দ্রুতগতির ওই চারপেয়ে।  ভারতীয় বন বিভাগের আধিকারিক পারভীন কাসওয়ান সোশ্যাল সাইটে শেয়ার করেন কুয়ো থেকে চিতাবাঘ উদ্ধারের ভিডিও। শেয়ার (Leopard Video) করার সঙ্গেসঙ্গেই সোশ্যাল সাইটে ভাইরাল হল সেটি।

বন আধিকারিকের টুইট করা ছবিতে বাঘের ছদ্মবেশ! গুণতে গিয়ে কালঘাম নেট দুনিয়ার

এক মিনিটের ওই ভিডিওতে দেখা যাচ্ছে যে কাঠ এবং দড়ি দিয়ে তৈরি একটি বিছানায় করে চিতাবাঘটিকে কুয়ো থেকে উপরে ওঠানো হচ্ছে। ভিডিওতে দেখা যাচ্ছে ওঠানোর সময় চুপ করে ওই বিছানায় বসে রয়েছে ওই পশুটি। উপরে তোলার পর দেখা যায় চিতাবাঘটি নিজেই কুয়োর দেওয়াল টপকে পালিয়ে যায়।

সন্তান বাঁচাতে প্রাণ বাজি মায়ের, মরণপণ লড়াই বিষধর কেউটের সঙ্গে! জিতল কে? 

বনবিভাগের ওই আধিকারিক জানান, চিতাবাঘটি কোনওভাবেই তার উদ্ধারকারীদের আক্রমণ করার চেষ্টা করেনি, বরং উদ্ধার অভিযান চলার সময় শান্তভাবে তাঁদের সঙ্গে সহযোগিতা করেছিল পশুটি। "এরকম বহু ক্ষেত্রে দেখা যায় পশুটি উদ্ধারের পর পাল্টা উদ্ধারকারীদের উপরেই হামলা চালায়। কিন্তু এক্ষেত্রে তা হয়নি। ওই চিতাবাঘটি উদ্ধারের সময় শান্ত ছিল", লেখেন বন বিভাগের আধিকারিক পারভীন কাসওয়ান। ভিডিওটি ভারতীয় বন বিভাগের আধিকারিক রবীন্দ্র মণি ত্রিপাঠিও শেয়ার করেন।

দেখে নিন চিতাবাঘ উদ্ধারের সেই ভিডিওটি:

এই ভিডিওটি অনলাইনে শেয়ার হওয়ার পরেই, কমপক্ষে ১০,০০০ এরও বেশি মানুষ এটি দেখেছেন এবং এটিকে লাইক করেছেন ১,২০০ এরও বেশি মানুষজন। কমেন্ট সেকশনে অনেকেই চিতাবাঘটিকে যেভাবে উদ্ধার করেছেন বন বিভাগের আধিকারিকরা তার প্রশংসা করেছেন।

এর আগেও চিতাবাঘ উদ্ধারের একটি ভিডিও সোশ্যাল সাইটে জনপ্রিয়তা পেয়েছিল। ২০১৮ সালে, একইভাবে একটি চিতাবাঘকে মহারাষ্ট্রের একটি খোলা কুয়ো থেকে উদ্ধার করা হয়। সেই ঘটনার ভিডিওটিও অনলাইনে প্রচুর প্রশংসা কুড়িয়েছিল।

Click for more trending news


.