This Article is From Dec 25, 2019

Watch Video: বরফে মোড়া সীমান্তে বড়দিন পালন জওয়ানদের

Merry Christmas: মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রক  উপত্যকা থেকে প্রায় ৭০০০ বাহিনী সরানোর সিদ্ধান্ত নিয়েছে

Watch Video: বরফে মোড়া সীমান্তে বড়দিন পালন জওয়ানদের

Christmas 2019: 'সাদা চাদরে' মোড়া এলওসি'তে ক্রিসমাস ট্রি সাজিয়ে ও সান্তাক্লজকে ঘিরে উচ্ছ্বাস করতে দেখা গেছে ভারতীয় জওয়ানদের

নয়াদিল্লি:

ভারত-পাক সীমান্তে (LOC) সাদা (white) বড়দিন (Christmas) পালন করলেন জওয়ানরা। গোটা এলওসি এখন তুষারাবৃত। 'সাদা চাদরে' মোড়া এলওসি'তে ক্রিসমাস ট্রি সাজিয়ে ও সান্তাক্লজকে ঘিরে উচ্ছ্বাস করতে দেখা গেছে ভারতীয় জওয়ানদের। অনেককে হাততালি দিতে দিতে জিংগেল বেল গান আর সান্তার হাত ধরে নাচতেও দেখা গেছে। সংবাদসংস্থা এএনআই টুইটারে একটি ভিডিও পোস্ট করেছে। সেই ভিডিওতে দেখা গেছে এলওসি'তে নিজেদের মতো করে বড়দিন পালন করছেন ভারতীয় জওয়ানরা।
 

এখানে দেখুন সেই ভিডিও:

এ প্রসঙ্গে উল্লেখ্য মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রক  উপত্যকা থেকে প্রায় ৭০০০ বাহিনী সরানোর সিদ্ধান্ত নিয়েছে। দীর্ঘ নিরাপত্তা পর্যালোচনা বৈঠকের পর এই সিদ্ধান্ত বলে জানিয়েছে, সাউথ ব্লক। জম্মু ও কাশ্মীর থেকে সংবিধানের ৩৭০ ধারা বিলোপের পর সেই এলাকার আইনশৃঙ্খলা রক্ষা   করতে এই অতিরিক্ত বাহিনী পাঠানো হয়েছিল। তাদের থেকে সাত হাজার জনকে সরানো হচ্ছে বলে ওই সূত্রের দাবি। সেই খবরেও খানিকটা উচ্ছ্বসিত সীমান্তের জওয়ানরা। একে বড়দিন, তার ওপর পরিবারের সঙ্গে সময় কাটানোর স্বস্তি। এই দুয়ের আনন্দে বরফ উপেক্ষা করেই উৎসবে মাতলেন তাঁরা। 

.