This Article is From Jul 21, 2018

ওড়িশায় বর্ষায় জল কিভাবে ট্রেন থামিয়ে দিলো দেখুন

ওড়িশা রাজ্য সরকার শুক্রবার সমস্ত জেলা আধিকারিকদের ডেকে সম্ভাব্য বন্যার পরিস্থিতি মোকাবেলা করার জন্য সতর্কতা অবলম্বন করতে বলেছেন।

ওড়িশায় বর্ষায় জল কিভাবে ট্রেন থামিয়ে দিলো দেখুন

ভারী বর্ষণের পূর্বাভাসের খবর জানিয়েছে আবহাওয়া দফতর

ওড়িশা:

তুমুল বৃষ্টিতে রেললাইনে জল জমায় ভুবনেশ্বর-জগদলপুরের হিরাখণ্ড এক্সপ্রেস শনিবার ওড়িশার রায়গড়া জেলার একটি স্টেশনের কাছে আটকে পড়েছে।

সংবাদ সংস্থা এএনআই-এর শেয়ার করা একটি ভিডিওয় দেখা যাচ্ছে রেল লাইনে প্রচুর পরিমাণে জল জমে রয়েছে । জমা জল ঠেলে ট্রেন এগিয়ে যাওয়ার চেষ্টাও করছে। এই ঘটনার পরই জগদলপুর থেকে ভুবনেশ্বর পর্যন্ত হিরাখণ্ড এক্সপ্রেসকে বাতিল করা হয়। ওই রুটের পরিবর্তে কোরাপুট থেকে ভুবনেশ্বর পর্যন্ত ট্রেন চলাচল স্বাভাবিক রাখার কথাও ঘোষণা করা হয়।

 

 

 

গত কদিন ধরেই মুষলধারে বৃষ্টি পড়ছে ওড়িশার রায়গাদা জেলায়। ভারী বর্ষণের জেরে কল্যাণী নদী তার দু’পাড় ভেঙে ফেলেছে। তুমুল জলের স্রোতে প্লাবিত হয়েছে এলাকার রেললাইনগুলি। আগামী দু’দিন ওই রাজ্যে আরও ভারী বর্ষণের পূর্বাভাসের খবর জানিয়েছে আবহাওয়া দফতর। এই খবরের জেরে ওড়িশা রাজ্য সরকার শুক্রবার সমস্ত জেলা আধিকারিকদের ডেকে সম্ভাব্য বন্যার পরিস্থিতি মোকাবেলা করার জন্য সতর্কতা অবলম্বন করতে বলেছেন। । মালকানগিরি, খণ্ডমাল ও গজপতি জেলার সাথে রাজ্যের বেশ কয়েকটি এলাকা ইতিমধ্যেই বন্যা প্লাবিত হয়েছে।

ইন্ডিয়ান মেটিওরলজিকাল ডিপার্ট্মেন্ট (ভারতীয় আবহাওয়া দফতর) সূত্রে জানা গিয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং এর আশপাশের এলাকায় গভীর নিম্নচাপ দেখা গিয়েছে। এর সঙ্গে রয়েছে প্রবল ঘূর্ণিঝড়ের আশঙ্কাও। জ২০ থেকে ২২ জুলাই অব্দি ওই এলাকা লাগোয়া বিস্তীর্ণ অঞ্চলে ভারী থেকে প্রচণ্ড ভারী বর্ষণের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। স্পেশ্যাল রিলিফ কমিশনার বি পি শেঠী জানিয়েছেন, সম্ভাব্য কোনও রকমের বন্যা পরিস্থিতির মোকাবিলার জন্য তিনি সমস্ত জেলা আধিকারিকদেরপ্রস্তুত থাকতে নির্দেশ দিয়েছেন।

.