हिंदी में पढ़ें
This Article is From May 18, 2020

পরিবারকে নিয়ে বাড়ি পৌঁছতে বাইকের সঙ্গে নাগরদোলনা জুড়লেন এই ব্যক্তি! দেখুন ভিডিও

ওই ব্যক্তি নাগরদোলার সঙ্গে একটি স্টিয়ারিং হুইল লাগিয়েছেন। এক হাতে স্টিয়ারিং ধরে নাগরদোলনাটিকে তিনি ব্যালেন্স করে রেখেছেন এবং এগিয়ে যাচ্ছেন।

Advertisement
অফবিট Edited by

বাইকের সঙ্গে নাগরদোলনা! সঙ্গে রয়েছে স্টিয়ারংও!

নয়াদিল্লি:

প্রায় প্রতিদিনই পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার নানান গল্প এবং ছবি আমাদের চোখে আসছে। ঘরদোর ছেড়ে বহু দূরের শহরে কাজের জন্য থাকতে বাধ্য হওয়া পরিবাররা এখন বাড়ি ফিরছে। হেঁটে, রোদ মাথায়, ভুখা পেটে। বাড়ি পৌঁছতে এক একজন মানুষ এক এক রকম পন্থা নিয়েছেন। গত সপ্তাহেই একটি ছবি খুব ভাইরাল হয় যেখানে একজন ব্যক্তি নিজের গর্ভবতী স্ত্রী এবং শিশুকে কাঠের একটি পাটা বানিয়ে তার উপর বসিয়ে নিয়ে যেতে দেখা যায়।

এরপরে আবার একটি ভিডিও ভাইরাল হয়েছে। এই ভিডিওতে এক ব্যক্তি পরিবার নিয়ে নিজের বাড়ি পৌঁছতে বাইকের সঙ্গে একটি নাগরদোলনা জুড়েছেন। এই ভিডিওটি মারিকোর চেয়ারপার্সন হর্ষ মারিওয়ালা শেয়ার করেছেন। ভিডিওটি শেয়ার করে তিনি লিখেছেন, “হয়তো এটা যাতায়াতের নিরাপদ মাধ্যম নয়, তবে এই ব্যক্তি ২ জন লোকের বসার বাইককে ৪ জন মানুষের বসার জায়গা করে ফেলেছে।”'

ওই ব্যক্তি নাগরদোলার সঙ্গে একটি স্টিয়ারিং হুইল লাগিয়েছেন। এক হাতে স্টিয়ারিং ধরে নাগরদোলনাটিকে তিনি ব্যালেন্স করে রেখেছেন এবং এগিয়ে যাচ্ছেন। এই ভিডিওটিতে একজন মন্তব্য করেছেন, “এমন বুদ্ধি প্রযুক্তি এবং যন্ত্রপাতির উন্নতি আর পরিবর্তনের জন্য ব্যবহার করা উচিত।”

Advertisement

অন্য একজন লিখেছেন, “আমি এর আগেও এরম দেখেছি। আমি মনে করি যে, নাগরদোলনাকে এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়ার এটি সবচেয়ে সহজ উপায়।”

Advertisement