This Article is From Jan 13, 2020

দিলীপ ঘোষের 'কুকুরের মতো গুলি করে মারা হোক' মন্তব্যকে লজ্জা বললেন মুখ্যমন্ত্রী

দিলীপ ঘোষের ওই মন্তব্য অত্যন্ত 'দায়িত্বজ্ঞানহীন' বলে সমালোচনা করেছেন বাবুল সুপ্রিয়

দিলীপ ঘোষের 'কুকুরের মতো গুলি করে মারা হোক' মন্তব্যকে লজ্জা বললেন মুখ্যমন্ত্রী

দিলীপ ঘোষের করা ওই মন্তব্যকে এদিন লজ্জা বলে সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী।

হাইলাইটস

  • দিলীপ ঘোষের নদিয়ার মন্তব্যকে লজ্জা বললেন মুখ্যমন্ত্রী
  • কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় বলেছেন, দায়িত্বজ্ঞানহীন মন্তব্য
  • এটা বাংলা, ইউপি না এখানে কাউকে গুলি করা হবে না, জানিয়েছেন মুখ্যমন্ত্রী
কলকাতা:

লজ্জা! দিলীপ ঘোষের 'কুকুরের মতো গুলি করে মারা উচিত' মন্তব্যের প্রতিবাদ এভাষাতেই করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেকোনও প্রকার অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হলে তার দায় বর্তাবে দিলীপ ঘোষের (Dilip Ghosh) ঘাড়ে। সোমবার এমনভাবে বিজেপির রাজ্য সভাপতিকে সতর্কও করেছেন মুখ্যমন্ত্রী। রবিবারই নদিয়া জেলার এক জনসভায় বিজেপি সাংসদ দিলীপ ঘোষ হুঙ্কার দিয়েছিলেন, অসম ও উত্তর প্রদেশের মতো এ রাজ্যের সিএএ-র বিরোধ করা প্রতিবাদীদের কুকুরের মতো গুলি করে মারা উচিত।তাঁর করা এই মন্তব্যকে এদিন লজ্জা (Shame) বলে সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "আপনি এ কথা কী করে বলতে পারেন? আপনি গুলি চালনাকে সমর্থন করছেন! কিন্তু এটা উত্তর প্রদেশ না। এখানে কেউ গুলি চালাবে না ।আপনি প্রতিবাদীদের মারার কথা বলছেন? 

"দায়িত্বজ্ঞানহীন মন্তব্য": দিলীপ ঘোষের সমালোচনায় বাবুল সুপ্রিয়

পাশাপাশি উত্তর প্রদেশ আর পশ্চিমবঙ্গ সম্পূর্ণ আলাদা। এমন দাবি করে তাঁর মন্তব্য ওই রাজ্যে ২৩ জন মারা গেছে। আর এটা বাংলা। নদিয়া জেলার জনসভায় সেদিন বিজেপি সভাপতি বিস্ময় প্রকাশ করে বলেছিলেন, এ রাজ্যে যারা রেলের সম্পত্তি ভাঙচুর করল, অশান্তি বাঁধাল, হিংসা ছড়াল দিদির পুলিশ তাদের নিয়ন্ত্রণে না চালাল গুলি, না করেছে লাঠিচার্জ। আসলে ওই কাজ যারা করেছে তারা বিজেপির ভোটব্যাঙ্ক। কিন্তু আমাদের সরকার অসম, উত্তর প্রদেশ আর কর্ণাটকে ওদের কুকুরের মতো গুলি করে মেরেছে।  

সেদিন আরও আক্রমণাত্মক ভঙ্গিতে বিজেপির রাজ্য সভাপতি বলেছিলেন, "যে সম্পত্তি আপনারা ভাঙছেন, সেগুলো কি আপনাদের বাবার সম্পত্তি? ওগুলো করদাতা অর্থাৎ সরকারি সম্পত্তি। আপনারা এখানে আসবেন, থাকবেন, খাবেন আর সম্পত্তি ভাঙচুর করবেন! এটা কি জমিদারি? আমরা আপনাদের লাঠির দিয়ে পেটাব, গুলি করব আর জেল খাটাব"। সংবাদসংস্থা এএনআই সুত্রে এমন দাবি করা হয়েছে।  

"সরকারি সম্পত্তি ভাঙচুরে উত্তরপ্রদেশের মতোই গুলি করে মারা উচিত": দিলীপ ঘোষ

তাঁর এই মন্তব্যের প্রতিবাদ করেছেন খোদ বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। দিলীপ ঘোষের ওই মন্তব্য অত্যন্ত 'দায়িত্বজ্ঞানহীন' বলে সমালোচনা করেছেন বাবুল সুপ্রিয়। তিনি দাবি করেছেন বিজেপি সভাপতি কল্পনা থেকে ও কথা বলেছেন। অসম, ইউপি কিংবা কর্ণাটকে বিজেপির সরকার কোনওদিন গুলি চালায়নি। যদিও এটা প্রথমবার না।

আজকের গুরুত্বপূর্ণ খবরগুলি দেখতে ক্লিক করুন: 

এর আগেও বহুবার বিতর্কিত মন্তব্য করে দলের অসস্তি বাড়িয়েছেন বিজেপির রাজ্য সভাপতি।  দিনকয়েক আগে জনসভা চলাকালীন এম্বুলেন্সের মুখ ঘুরিয়ে সমালোচিত হয়েছেন তিনি। পাশাপাশি রেলওয়ে মন্ত্রকের প্রতিমন্ত্রী সুরেশ অঙ্গাদি গত মাসে সংবাদসংস্থা এএনআই-কে বলেছিলেন, কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে আমি জেলা প্রশাসন ও রেলের আধিকারিকদের নির্দেশ দিয়েছি সম্পত্তি ভাঙলেই যাতে অভিযুক্তদের গুলি করে মারা হয় ।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.