This Article is From Oct 23, 2018

মমতার বাড়ির কাছে ওয়াচ টাওয়ার তৈরির ভাবনা পূর্ত দপ্তরের, খবর ঠিক নয় দাবি পুলিশের

              রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির নিরাপত্তা বাড়াতে চাইছে প্রশাসন। আর তাই ওয়াচ টাওয়ার তৈরি করতে চায় পূর্ত দপ্তর। 

মমতার বাড়ির কাছে ওয়াচ টাওয়ার তৈরির ভাবনা পূর্ত দপ্তরের, খবর ঠিক নয় দাবি পুলিশের

প্রযুক্তিগত দিকটি দেখার জন্য চার সদস্যের কমিটিও তৈরি করেছে পূর্ত দপ্তর।

হাইলাইটস

  • মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির নিরাপত্তা বাড়াতে চাইছে প্রশাসন
  • সেই উদ্দেশে ওয়াচ টাওয়ার তৈরি করতে চায় পূর্ত দপ্তর
  • এমন কোনও পদক্ষেপের কথা মানতে চায়নি কলকাতা পুলিশ
কলকাতা:

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির নিরাপত্তা বাড়াতে চাইছে প্রশাসন। আর তাই ওয়াচ টাওয়ার তৈরি করতে চায় পূর্ত দপ্তর। তার জন্য টেন্ডারও  ডাকা হয়েছে বলে খবর। তবে এমন  কোনও  পদক্ষেপের কথা মানতে চায়নি  কলকাতা  পুলিশ। টুইট  করে পুলিশের তরফে জানানো হয়েছে এমন  কোনও  পদক্ষেপ করা হচ্ছে না। কিন্তু সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে তাদের কাছে পূর্ত দপ্তরের ডাকা টেন্ডারের নোটিশ আছে। সেখানে বলা হয়েছে 90 দিনের মধ্যে দুটি ওয়াচ টাওয়ার তৈরি করতে হবে। খরচ ধরা  হয়েছে 74 লাখ টাকা। এ ব্যাপারটিকে নিশ্চিত করে  পূর্ত দপ্তরের এক কর্তা পিটিআইকে  বলেছেন অভিজ্ঞতা  বেশি এমন  সংস্থাকেই বরাত দেওয়া হবে। তিনি জানান  কাজ হাতে  নেওয়া  সংস্থাকে  তিন মাসের মধ্যে ওয়াচ টাওয়ার  তৈরি করে দিতে  হবে। পাশাপাশি পাঁচ বছর সে দুটির দেখভালও করতে  হবে।

ওয়াচ টাওয়ারের প্রযুক্তিগত দিকটি দেখার জন্য চার সদস্যের কমিটিও তৈরি করেছে পূর্ত দপ্তর। এই কমিটি আর্থিক লেনদেনও খতিয়ে দেখবে। অন্যদিকে এ মাসের 31 তারিখ টেন্ডার খোলা হবে বলে জানা  গিয়েছে। তবে হরিশ চ্যাটার্জি  স্ট্রিটের ঠিক কোথাও এই ওয়াচ টাওয়ার  বসবে তা এখনও চূড়ান্ত হয়নি।

অন্যদিকে ওয়াচ টাওয়ার তৈরির সম্ভবনা খারিজ করেছে পুলিশ। টুইটে পুলিশের দাবি অসৎ উদ্দেশ নিয়ে কিছু ব্যক্তি এই অপপ্রচার। সেটা  নিয়েই আলোচনা চলছে সংবাদ মাধ্যমে।                        

.