Read in English
This Article is From Feb 08, 2020

Lottery Sambad: পশ্চিমবঙ্গ রাজ্য লটারির ডিয়ার বঙ্গভূমি অজয়ের ফল ঘোষণা

পশ্চিমবঙ্গ রাজ্য লটারি (West Bengal State Lottery) একটা সরকারি সংস্থা, অর্থ দফতরের অনুদানে চলে

Advertisement
অল ইন্ডিয়া Edited by

লটারি সংবাদ ফল: পশ্চিমবঙ্গ রাজ্য লটারি ডিয়ার বঙ্গভূমি অজয়ের ফল ঘোষণা।

Highlights

  • লটারি সংবাদে পশ্চিমবঙ্গ রাজ্য লটারির ডিয়ার বঙ্গভূমি অজয়ের ফল ঘোষণা
  • সান্ত্বনা পুরস্কার মূল্য এক হাজার টাকা ঘোষিত হয়েছে।
  • প্রথম পুরস্কার বাবদ দেওয়া হবে ৫০ লক্ষ টাকা
কলকাতা :

পশ্চিমবঙ্গ রাজ্য লটারি লাইভ: পশ্চিমবঙ্গ রাজ্য লটারি (West Bengal State Lottery) একটা সরকারি সংস্থা, অর্থ দফতরের অনুদানে চলে। সেই রাজ্য লটারির অধীনস্ত ডিয়ার বঙ্গভূমি অজয়ের ফলাফল ঘোষণা হল শুক্রবার। সেই ফলাফলে উল্লেখ, টিকিট নম্বর ৩১ই ২১৮২৩ (31E 21823) প্রথম পুরস্কার পেয়েছে। যার মূল্য ৫০ লক্ষ টাকা। লটারি সংবাদের (Lottery Sambad) প্রতিবেদনে এমনটাই উল্লেখ। ৬ টাকার বিনিময়ে ডিয়ার বঙ্গভূমি অজয়ের  (Dear Bangabhumi Ajay) টিকিট বেচা হয়েছিল। প্রকাশিত খবরে উল্লেখ, যে টিকিট প্রথম পুরস্কার পেয়েছে সেই টিকিট নম্বর ৩১-ই ২১৮২৩ (31E 21823) মধ্যমগ্রামের জেবিএলএন ম্যাপ এজেন্সি থেকে বেচা হয়েছিল। 

এই ডিয়ার বঙ্গভূমি অজয়ে সান্ত্বনা পুরস্কার দেওয়া হয়েছে হাজার টাকা। যার টিকিট নাম্বার ২১৮২৩। পশ্চিমবঙ্গ রাজ্য লটারি ডিয়ার বঙ্গভূমি অজয় অন্যক্ষেত্রেও পুরস্কার ঘোষণা করেছে। যেমন দ্বিতীয় পুরস্কার ৯০০০ টাকা। তৃতীয় পুরস্কার ৫০০ টাকা আর চতুর্থ পুরস্কার ২৫০ টাকা। পাশাপাশি ঘোষিত হয়েছে পঞ্চম পুরস্কারও। যার মূল্য ১২০ টাকা। 

শুক্রবার সিকিম স্টেট লটারি ডিয়ার ট্রেজার মর্নিং লটারির ফলো ঘোষণা করেছে। প্রথম পুরস্কার এক কোটি টাকা। টিকিট নাম্বার ৫৬জি ১৩৬০০ (56G 13600)- এর ভাগ্যে এই পুরস্কারমূল্য উঠেছে। sikkimlotteries.com. পোর্টাল থেকেও জানা যাবে ফলাফল। কেরল সরকার তাদের করুন্যা প্লাস রেজাল্ট ঘোষণা করেছে। জার পুরস্কারমূল্য ৭০ লক্ষ টাকা। এমনকি, তিরুবনন্তপুরমের নির্মল লটারির রেজাল্ট ড্র হয়েছে। সেই ড্র ভাঙতে বেকারি জংশনের গোর্কি ভবনে আয়োজিত হবে লটারি। ১৯৬৮ সালে গঠিত হয় পশ্চিমবঙ্গ রাজ্য লটারি ডিরেক্টরেট। পশ্চিমবঙ্গ সরকারের অর্থ (রাজস্ব) দফতর এই নিয়ন্ত্রক। এই ডিরেক্টরেট দু'ধাপে কাজ করে রাজস্ব বিনয়গ করে রাজ্যের উন্নয়নখাতে। আর বেকারত্ব ঘোচাতে  লটারি ব্যবসায় বিনিয়োগ করতে স্বনির্ভর করে যুবক-যুবতীদের। 

Advertisement
Advertisement