Read in English
This Article is From Feb 17, 2020

WBJEE মডেল উত্তরপত্র প্রকাশিত, লিঙ্ক দেখে নিন এখানে

পর্ষদের সরকারি ওয়েবসাইট  wbjeeb.nic.in-এ মিলবে সেই উত্তরপত্র। প্রকাশিত মডেল উত্তরপত্রের নিরিখে পড়ুয়াদের চ্যালেঞ্জ ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত গ্রাহ্য হবে।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

WBJEE মডেল উত্তরপত্র প্রকাশিত। দেখে নিন wbjeeb.nic.in লিঙ্কে। .

WBJEE মডেল উত্তরপত্র ২০২০: পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা ২০২০-র (WBJEE 2020) মডেল উত্তরপত্র প্রকাশিত। পর্ষদের ওয়েবসাইটে অনলাইনে মিলবে সেই উত্তরপত্র। পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা (WBJEE), জয়েন্ট এন্ট্রান্স বোর্ড গত ২ ফেব্রুয়ারি আয়োজিত করেছিল। চূড়ান্ত উত্তরপত্র হাতে পেলেই প্রকাশিত হবে পরীক্ষার ফল। ফল ঘোষণার তারিখ পরে জানানো হবে। পর্ষদের সরকারি ওয়েবসাইট  wbjeeb.nic.in-এ মিলবে সেই উত্তরপত্র। প্রকাশিত মডেল উত্তরপত্রের নিরিখে পড়ুয়াদের চ্যালেঞ্জ ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত গ্রাহ্য হবে। সরকারি ওয়েবসাইটে একটা বিবৃতি জারি করে পর্ষদ লিখেছে, পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা ২০২০-র তথ্যসূচি মোতাবেক, মডেল উত্তরপত্র আপলোড করা হয়েছে। পরীক্ষার্থীরা লগ-ইন করে সেই উত্তরপত্র মিলিয়ে দেখতে পারবেন।

WBJEE answer key 2020 direct link

কোনও পরীক্ষার্থীর মডেল উত্তরপত্র নিয়ে আপত্তি থাকলে, সেই আপত্তি ১৯ ফেব্রুয়ারি মধ্যরাতের আগে (১১:৫৯) অর্থাৎ ১২টার আগে অনলাইনে পর্ষদকে জানাতে পারবেন। সিজনপ্রতি  যে কোনও উত্তরকে চ্যালেঞ্জ করতে পারবেন পড়ুয়ারা। তবে প্রশ্নপিছু  অফেরতযোগ্য ৫০০ টাকা প্রদান করতে হবে পড়ুয়াদের। নেট ব্যাঙ্কিং/ডেবিট/ ক্রেডিট কার্ডের মাধ্যমে করা যাবে সেই প্রদান। ফি প্রদান না হলে কোনও চ্যালেঞ্জ গ্রহণযোগ্য হবে না। জানিয়েছে সেই বিবৃতি। পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স প্রবেশিকা পরীক্ষা পর্ষদ সবক'টি চ্যালেঞ্জ প্রকাশ্যে আনবে। এবং পর্যাপ্ত সিদ্ধান্তও নেবে। এই বিষয়ে পর্ষদের সিদ্ধান্ত চূড়ান্ত। পরবর্তী কোনও যোগাযোগ, আবেদন, অনুরোধ গ্রহণযোগ্য হবে না। স্কোর আর র‍্যাঙ্ক চূড়ান্ত উত্তরপত্র পর্যালোচনার পর বিবেচিত হবে। বিবৃতিতে জানিয়েছে পর্ষদ। অফলাইনে (ওএমআর পদ্ধতিতে) আয়োজন করা হয়েছিল পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স প্রবেশিকা পরীক্ষা ২০২০।

মঙ্গলবার রাজ্যে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা

Advertisement

সেখানে দু'টি পত্র ছিল। অঙ্ক থেকে প্রশ্ন ছিল প্রথম পত্রে। রসায়ন ও পদার্থবিদ্যা থেকে প্রশ্ন ছিল দ্বিতীয় পত্রে। 

Click here for more Education News

Advertisement
Advertisement