Read in English
This Article is From Mar 16, 2019

"...হিটলার, মুসোলিনি, নরেন্দ্র মোদীর মতো নেতা আমাদের চাই না", বললেন দিগ্বিজয় সিংহ

"আমাদের মহাত্মা গান্ধী বা মার্টিন লুথার কিং-এর মতো মানুষ চাই। হিটলার, মুসোলিনি বা মোদীর মতো মানুষদের চাই না”

Advertisement
অল ইন্ডিয়া

রাহুল গান্ধীর টুইটটিই রি-টুইট করেন দিগ্বিজয় সিংহ। (ফাইল চিত্র)

Highlights

  • ইতিহাসের কুখ্যাত একনায়কদের সঙ্গে মোদীর তুলনা করলেন দিগ্বিজয়
  • "এই মুহূর্তে বিশ্বের দরকার শান্তি, ভালোবাসা ও সহানুভূতিবোধ", তাঁর টুইট
  • রাহুল গান্ধীর টুইটটির রি-টুইট করেন তিনি
নিউ দিল্লি:

শনিবার কংগ্রেস নেতা তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিংহ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তুলনা করলেন ইতিহাসের কুখ্যাত একনায়ক অ্যাডল্ফ হিটলার এবং বেনিতো মুসোলিনির সঙ্গে। তিনি একটি টুইটও করেন ভালোবাসা, শান্তি ও একতার ওপর। নিউজিল্যান্ডের মসজিদে হামলার ঘটনার নিন্দা করে টুইট করেছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। দলের সভাপতির সেই টুইটটি রি-টুইট করেন দিগ্বিজয় সিংহ। “নিউজিল্যান্ডের মসজিদে গুলি চলার ঘটনাটির তীব্র ভাষায় নিন্দা করছি আমরা। দলমত নির্বিশেষে সকলেরই উচিত এই জঘন্য হামলার নিন্দা করা। সহানুভূতি ও বোঝাপড়ার ওপর দাঁড়িয়ে থাকে এই বিশ্ব। ঘৃণা বা বিদ্বেষের ওপরে নয়। এটা কেন যে বোঝেন না সকলে! নিহতদের পরিবারদের প্রতি শ্রদ্ধা রইল আমার। যাঁরা আহত হয়েছেন, তাঁদের জন্যও আমার প্রার্থনা সবসময় থাকবে”, বলেন রাহুল গান্ধী।

রাহুল গান্ধীর এই টুইটটিই রিটুইট করেন দিগ্বিজয়। তবে, শুধু রি-টুইট করেই ক্ষান্ত থাকেননি তিনি। তার সঙ্গে জুড়ে দিয়েছে একটি টিপ্পনীও।

তিনি লেখেন, “আমি রাহুলজির সঙ্গে সম্পূর্ণ সহমত। সনাতন ধর্ম, গৌতম বুদ্ধ বা মহাবীর যে কথা বলে গিয়েছিলেন সেই ভালোবাসা, শান্তি ও সহানুভূতির বিশ্ব চাই আমরা। আমাদের মহাত্মা গান্ধী বা মার্টিন লুথার কিং-এর মতো মানুষ চাই। হিটলার, মুসোলিনি বা মোদীর মতো মানুষদের চাই না”।

যদিও, হিটলারের সঙ্গে মোদীর তুলনা নতুন কিছু নয়। এর আগেও একাধিক বিরোধী দলনেতা তা করেছিলেন। গত বছরই কংগ্রেস নেতা মল্লিকার্জুন খার্গে বলেন, ভারতের সঙ্গে নরেন্দ্র মোদী ঠিক সেটাই করে চলেছেন, যা জার্মানির সঙ্গে করেছিল হিটলার।

Advertisement

 

Advertisement