தமிழில் படிக்க Read in English
This Article is From Jan 01, 2019

আগেই সতর্ক করে দিয়েছিলাম, কেউ পাত্তা দেয়নি তখন, নোট বাতিল নিয়ে বললেন মোদী

নোটবাতিল নিয়ে মোদীকে বহু আক্রমণের সম্মুখীন হতে হয়েছে। কংগ্রেস থেকে শুরু করে সমস্ত বিরোধীরা একের পর এক তোপ দেগে গিয়েছে এই সিদ্ধান্তের বিরুদ্ধে।

Advertisement
অল ইন্ডিয়া (with inputs from ANI)
নিউ দিল্লি:

নরেন্দ্র মোদীর শাসনকালের সবথেকে বিতর্কিত সিদ্ধান্তটি নিয়েই নতুন বছরের শুরুতেই মুখ খুললেন মোদী স্বয়ং। ২০১৬ সালের ৮ নভেম্বর তাঁর আচমকা নোট বাতিলের সিদ্ধান্তে তোলপাড় পড়ে গিয়েছিল গোটা দেশজুড়ে। কিন্তু নরেন্দ্র মোদীর দাবি, ওই সিদ্ধান্ত কোনও 'ঝটকা' ছিল না। আগে থেকেই সতর্ক করে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছিল। আজ সেই সিদ্ধান্তের ব্যাপারে সংবাদসংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলতে গিয়ে মোদী বলেন, "আমরা এক বছর আগেই দেশের মানুষকে এই ব্যাপারে সতর্ক করে দিয়েছিলাম। সাফ জানিয়েছিলাম, আপনাদের কাছে যদি কালো টাকা থাকে, তাহলে তা জমা করুন, জরিমানা দিন, আমরা আপনাকে সাহায্য করব। কিন্তু, তাঁরা হয়তো ভেবেছিলেন, মোদীও হয়তো বাকিদের মতোই করবে! তাই তখন কেউই তেমন গুরুত্ব দেয়নি"। 

"আগে বিচারবিভাগীয় প্রক্রিয়া শেষ হোক": রামমন্দির নিয়ে বললেন প্রধানমন্ত্রী

২০১৬ সালের ৮ নভেম্বর নরেন্দ্র মোদীর ওই সিদ্ধান্তের ফলে রাতারাতি বাতিল হয়ে যায় ৫০০ টাকা ও ১,০০০ টাকার নোট। দেশের অর্থব্যবস্থা থেকে রাতারাতি উবে যায় মোট নগদের ৮০ শতাংশ। কোটি কোটি মানুষকে দিনের পর দিন ধরে দাঁড়াতে হয়েছিল এটিএমের লাইনে। 

Advertisement

১০ ঘণ্টার মধ্যে খুব খারাপ থেকে ভয়াবহ হয়ে উঠল কলকাতার বায়ু দূষণ

এই নোটবাতিল নিয়ে মোদীকে বহু আক্রমণের সম্মুখীন হতে হয়েছে। কংগ্রেস থেকে শুরু করে সমস্ত বিরোধীরা একের পর এক তোপ দেগে গিয়েছে এই সিদ্ধান্তের বিরুদ্ধে। সবার উদ্দেশেই আজ এই কথা বললেন মোদী, মনে করছে রাজনৈতিকমহল।

Advertisement
Advertisement