This Article is From Jun 04, 2019

সীতাকে বাদ দিয়ে রাম- নাম করে বিজেপি, দাবি মমতার

মমতার অভিযোগ বিজেপি ভগবান রামের (Lord Ram) নাম করতে গিয়েও বিকৃত করে

সীতাকে বাদ দিয়ে রাম- নাম করে বিজেপি, দাবি মমতার

পশ্চিমবঙ্গের মুখ্য মন্ত্রী মমতা ব্যানার্জি

হাইলাইটস

  • সীতাকে বাদ দিয়ে রাম- নাম করে বিজেপি, দাবি মমতার
  • মমতার অভিযোগ বিজেপি ভগবান রামের নাম করতে গিয়েও বিকৃত করে
  • মুখ্যমন্ত্রী বলেন আমরা সংবিধান মেনে চলবো, বিজেপির কথায় নয়
কলকাতা:

জয় শ্রী রাম ধ্বনি (Jai Shree Ram) বিতর্কে এবার পাল্টা বিজেপিকে আক্রমণ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Bengal CM Mamata Bannerjee)। মমতার অভিযোগ বিজেপি ভগবান রামের (Lord Ram) নাম করতে গিয়েও বিকৃত করে। মুখ্যমন্ত্রী বলেন, ‘উত্তরপ্রদেশে বলা হয় জয় সিয়ারাম। মানে রামের সঙ্গে সীতাকেও স্মরণ করা হয় সেখানে। শুধু তাই নয় মহাত্মা গান্ধী যখন রাম নাম করতেন তখন তিনি বলতেন রঘুপতি রাঘব রাজা রাম পতিত পাবন সীতা-রাম। কিন্তু বিজেপি সীতাকে বাদ দিয়ে দিয়ে শুধু রাম বলে। আমরা বিজেপির কথায় চলবো না। আমরা আমাদের দেশের গীতা গ্রন্থসাহেব ত্রিপিটক কোরান (সংবিধানন)  মেনে চলবো। বিজেপির এই বিকৃত গান শুনে অন্য কেউ আনন্দ পেতে পারে আমি পাই না।' এভাবেই বিজেপিকে কড়া আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী।

পাশাপাশি তিনি বলেন বিজেপি এমন একটি রাজনৈতিক দল যারা জাতীয় পতাকা ফেলে দিয়ে নিজেদের পতাকা লাগিয়ে দিতে পারে তিনি বলেন তারকেশ্বরে এরকম একটি ঘটনা ঘটেছে। এই ধরনের কাজ কারা করল তা চিহ্নিত করে প্রশাসন ব্যবস্থা নেবে বলে মুখ্যমন্ত্রী জানান।

মুখ্যমন্ত্রী যখন রাম-নাম প্রসঙ্গে  বিজেপিকে আক্রমণ করছে  তখন রাজ্যে নতুন রাজনৈতিক স্লোগান তৈরির কথা  ঘোষণা করেছে বিজেপি। দলের রাজ্য বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গী জানালেন বাংলায় আমাদের স্লোগান জয় শ্রী রামের। এর  পাশাপাশি নেতাকর্মীরা জয় মা কালীও বলবেন। কারণ আমরা জানি বাংলা মা কালীর দেশ। গত কয়েকদিনে বারবার জয় শ্রীরাম ধ্বনি শুনে মেজাজ হারিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ  প্রসঙ্গে কৈলাশ বলেন, ‘আমি বুঝতে পারছি না মমতা জয় শ্রী রাম ধ্বনি শুনে রেগে যাচ্ছেন কেন? ঈশ্বরের নাম করা অপরাধ নাকি। আমরা চাইব মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার এ ধরনের  আচরণের ব্যাখ্যা দিক।

অন্যদিকে সোমবার-ই মমতা জানালেন আগামী ১১ তারিখ একই জায়গায় নতুন মূর্তি বসানো হবে। পাশাপাশি কলেজের কিছু কাজ হবে। মমতা জানান প্রেসিডেন্সি এবং কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনে রবীন্দ্রনাথ ঠাকুর এবং আশুতোষ মুখোপাধ্যায়ের মূর্তি স্থাপন করবে রাজ্য। ভোট পর্বে এই মূর্তি ভাঙা নিয়েই রাজনৈতিক তরজা চরমে পৌঁছেছিল।   

.