This Article is From Sep 29, 2019

‘বৃষ্টি-অসুরের’ চোখরাঙানি! দেবীপক্ষের সূচনাতেও রেহাই নেই বৃষ্টির হাত থেকে

কেবল রবিবারই নয়, সোমবারও বৃষ্টির পূর্বাভাস (Rain Forecast) রয়েছে। রাজ্য জুড়ে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

‘বৃষ্টি-অসুরের’ চোখরাঙানি! দেবীপক্ষের সূচনাতেও রেহাই নেই বৃষ্টির হাত থেকে

পুজোর সময়েও বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

মহালয়া শেষ। দেবীপক্ষের সূচনা হয়ে গিয়েছে। তবু আকাশের মুখভার। রবিবার সকালে কলকাতার ঘুম ভেঙেছে বৃষ্টির শব্দে। পুজোর আগে শেষ রবিবারে কতটা জমবে পুজোর বাজার, তা নিয়ে সংশয়ে ক্রেতা-বিক্রেতা উভয়ই। কেবল রবিবারই নয়, সোমবারও বৃষ্টির পূর্বাভাস (Rain Forecast) রয়েছে। রাজ্য জুড়ে ভারী থেকে অতি ভারী বৃষ্টির (Heavy Rain) পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছে, বাংলাদেশ সংলগ্ন বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। এর ফলে কলকাতা এবং তাঁর সংলগ্ন অঞ্চলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে রবিবার। তবে বৃষ্টির পাশাপাশি বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ও অস্বস্তির মাত্রা বেশি থাকায় গরমেও হাঁসফাঁস করতে হবে।

পুজোয় ‘ভিলেন' বৃষ্টি! দেখুন ষষ্ঠী থেকে দশমী কোন দিন কেমন বৃষ্টিতে পণ্ড হতে পারে উৎসব

জানানো হয়েছে, রাজ্যের উত্তরে দুই মা‌লদা, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, দুই দিনাজপুরে ভারতী থেকে অতি ভারী বৃষ্টি হবে। পাশাপাশি কলকাতা, হুগলি, দুই ২৪ পরগনাতে মাঝারি বৃষ্টিপাত হবে। বর্ধমানেও বৃষ্টি হবে বলে জানানো হয়েছে।

এই মুহূর্তে রাজ্যবাসীর কাছে সবচেয়ে বড় ‘ভিলেন' বৃষ্টিই। চলছে প্রতিমা নিয়ে যাওয়ার কাজ। মণ্ডপে শেষ মুহূর্তের যুদ্ধকালীন তৎপরতায় চলছে কাজ। পাশাপাশি পুজোর কেনাকাটাও। কিন্তু সবেতেই বাদ সেধেছে বৃষ্টি। শহরের বিভিন্ন জায়গায় জল জমে এমনিতেই নাকাল শহরবাসী। তার উপর রয়েছে আরও বৃষ্টির পূর্বাভাস।

পুজোর সময়েও বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। ষষ্ঠী থেকে দশমী, বৃষ্টির ভ্রুকুটি রয়েছেই। ফলে এই মুহূর্তে যে বৃষ্টির হাত থেকে রেহাই পাওয়াই পুজোমুখী বাঙালির প্রধানতম আকাঙ্ক্ষা তা বলাই বাহুল্য।

দেখুন ভিডিও

.