This Article is From Dec 27, 2019

নামবে পারদ! শৈত্যপ্রবাহের পূর্বাভাস রাজ্যের বিভিন্ন জেলায়

রীতিমতো জমিয়ে ‘পাওয়ার প্লে’ শুরু করে দিয়েছে শীত। কনকনে শীতে জবুথবু কলকাতা সহ গোটা পশ্চিমবঙ্গই।

নামবে পারদ! শৈত্যপ্রবাহের পূর্বাভাস রাজ্যের বিভিন্ন জেলায়

শনিবার রাজ্যজুড়ে জাঁকিয়ে ঠান্ডা থাকবে ব‌লে জানাল আবহাওয়া দফতর।

বছর যত শেষ হয়ে আসছে, তত জমকালো হচ্ছে শীতের ব্যাটিং। ঘূর্ণাবর্ত কেটে গিয়ে বৃষ্টি থামার পরে পারদ আরও নীচে নামার পূর্বাভাস (Weather Forecast) আলিপুর আবহাওয়া দফতরের। রীতিমতো জমিয়ে ‘পাওয়ার প্লে' শুরু করে দিয়েছে শীত। কনকনে শীতে (Cold) জবুথবু কলকাতা সহ গোটা পশ্চিমবঙ্গই। শনিবার রাজ্যের বিভিন্ন জেলায় শৈত্যপ্রবাহের মতো পরিস্থিতি তৈরি হতে চলেছে। পাশাপাশি ‘কোল্ড ডে' বা শীতল দিনের পরিস্থিতি তৈরি হবে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, শনিবার শৈত্যপ্রবাহের মতো পরিস্থিতি থাকবে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ, হুগলি, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, জলপাইগুড়ি, মালদহ এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুর, কোচবিহার, দার্জিলিং, আলিপুরদুয়ার এবং কালিম্পংয়ের বিভিন্ন অঞ্চলে।

‘কোল্ড ডে' বা শীতল দিনের পরিস্থিতি তৈরি হবে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ, জলপাইগুড়ি, মালদহ এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরের বিভিন্ন অঞ্চলে।

রবিবার জলপাইগুড়ি, মালদহ এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ‘কোল্ড ডে'-র পরিস্থিতি তৈরি হবে বলেও জানিয়েছে আবহাওয়া দফতর।

বৃহস্পতিবার সকাল থেকেই আকাশ ছিল মেঘলা। অবশেষে শুক্রবার সকালের পর থেকে পরিষ্কার হয়েছে আবহাওয়া। আগামী ক'দিন দাপটের সঙ্গে ঠান্ডা পড়তে চলেছে বলে জানানো হয়েছে। 

.