This Article is From Sep 25, 2019

জলে ভেসে যাচ্ছে বাঙালির পুজোর বাজার, নাগাড়ে বৃষ্টিতে নাজেহাল তিলোত্তমা

Weather Today: কলকাতা, দিল্লি, মুম্বই, হায়দরাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই এবং ভারতের অন্যান্য অঞ্চলে আবহাওয়া, তাপমাত্রা এবং বৃষ্টিপাত সম্পর্কে জেনে নিন।

জলে ভেসে যাচ্ছে বাঙালির পুজোর বাজার, নাগাড়ে বৃষ্টিতে নাজেহাল তিলোত্তমা

Weather today: কলকাতা সহ অন্যান্য মেট্রো শহরে বেশ কয়েকটি জায়গায় লাগাতার বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

নয়া দিল্লি:

আর কয়েকদিনের মধ্যেই মহালয়া, পিতৃপক্ষের অবসান ঘটিয়ে দেবীপক্ষের সূচনা। বাঙালির মনে যখন শরতের পেঁজা তুলোর মতো পুজোর আনন্দ ভেসে বেড়াতে শুরু করেছে, তখনই জল থৈ থৈ কলকাতা (Kolkata Weather) সহ গোটা প্রায় গোটা রাজ্য। আর পুজোর আগে আগেই তিলোত্তমার (Kolkata) এই জল ছবিতে ধুয়ে যেতে বসেছে পুজোর বাজার। মঙ্গলবার থেকেই লাগাতার বৃষ্টি চলছে। এরই মধ্যে কলকাতা, দিল্লি, মুম্বই ও হায়দরাবাদের বিভিন্ন জায়গায় এখনও বৃষ্টি চলবে  বলেই পূর্বাভাস (Weather) দিল আবহাওয়া দফতর। পূর্বাভাস অনুযায়ী কলকাতা, দিল্লি এবং বেঙ্গালুরুতে হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি হলেও, হায়দরাবাদ, মুম্বই এবং চেন্নাইতে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তামিলনাড়ু, পুদুচেরি, কেরল, কর্ণাটক সহ দক্ষিণের বিভিন্ন জায়গায়ও ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

কলকাতার আবহাওয়া: অল্প বৃষ্টির পূর্বাভাস

মঙ্গলবার দিনভর বৃষ্টিতে নাজেহাল হতে হয়েছে শহরবাসীকে। তবে এখনই তাঁদের স্বস্তি দিচ্ছে না আবহাওয়া দফতর। পূর্বাভাস অনুযায়ী বুধবারও সারাদিন ধরে অল্প থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে কলকাতা ও সংলগ্ন অঞ্চল জুড়ে।

দিল্লির আবহাওয়া: অল্প বৃষ্টির পূর্বাভাস

দিল্লি সর্বনিম্ন তাপমাত্রা সহ নূন্যতম তাপমাত্রা ২৪.৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে যা গড় তাপমাত্রা থেকে এক ডিগ্রি সেলসিয়াস কম। আবহাওয়া দফতরের মতে, সকাল ৮.৩০ মিনিটে আর্দ্রতার মাত্রা রেকর্ড করা হয়েছে ৮৬ শতাংশ। রাজধানীর কয়েকটি এলাকায় হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছেন আবহাওয়াবিদ।

ভারী বৃষ্টিতে মুম্বইয়ের আকাশচুম্বী অট্টালিকা যেন "জলপ্রপাত", দেখুন ভিডিও

বেঙালুরুর আবহাওয়া: বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস

দিনের বেলা শহরে কয়েক পশলা বৃষ্টি অথবা বজ্রপাত সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

হায়দরাবাদের আবহাওয়া: ভারী বৃষ্টির পূর্বাভাস

হায়দরাবাদ ও তেলেঙ্গানার বিভিন্ন এলাকায় ২৬ সেপ্টেম্বর পর্যন্ত ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বুধবার হায়দরাবাদে সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে এবং সর্বনিম্ন ২৩ ডিগ্রি সেলসিয়াস থাকবে বলে আশা করা হচ্ছে।

বঙ্গোপসাগরে ঘনীভূত একটি ঘূর্ণিঝড়ের প্রভাবেই এই বৃষ্টি চলবে বলে জানা গেছে।

মুম্বইয়ের আবহাওয়া: কিছু অংশে তীব্র বৃষ্টিপাতের সম্ভাবনা 

মুম্বইয়ে বুধবার সকাল থেকেই ভারী বৃষ্টিপাত চলছে, যার ফলে নগরীর বেশ কয়েকটি জায়গায় যানজট দেখা গেছে। কয়েক জায়গায় জলও জমেছে। আবহাওয়া দফতর  জানিয়েছে যে উপগ্রহ এবং রাডার চিত্রে মুম্বই জুড়ে ভারী মেঘের উপস্থিতি দেখা গেছে।

অঝোরে বৃষ্টিতে ব্যাহত কলকাতার জনজীবন

ভারতের আবহাওয়া: অনেক রাজ্যেই ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস

তামিলনাড়ু, পুদুচেরি, কেরল, কর্ণাটক সহ দক্ষিণের বিভিন্ন জায়গায়ও ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

আবহাওয়া দফতর আবহাওয়া সংক্রান্ত সর্বভারতীয় পূর্বাভাসে জানিয়েছে, "পশ্চিমবঙ্গ, ওড়িশা, ঝাড়খণ্ড, বিহার, অসম, মেঘালয়, অন্ধ্রপ্রদেশের উপকূলীয় অঞ্চলে এবং ইয়ানাম, রায়লসিমা, তেলেঙ্গানা, কোঙ্কন এবং গোয়া, মধ্য মহারাষ্ট্র, মারাঠাওয়াদা, পূর্ব উত্তর প্রদেশ, বিচ্ছিন্ন জায়গায় খুব ভারী থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।"

আবহাওয়া দফতর জানিয়েছে, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, ঝাড়খণ্ড, অসম ও মেঘালয় জুড়ে বিভিন্ন জায়গায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা।

দেখুন ভিডিও:

.