This Article is From Sep 27, 2019

শনিবার মহালয়া, মা আসছেন, তবে উমার আগমনবার্তায় বাধা খারাপ আবহাওয়া

Weather Forecast Today: কলকাতায় সহ পশ্চিমবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর, ভারী বৃষ্টির সম্ভাবনা দেশের অন্যান্য রাজ্যেও

শনিবার মহালয়া, মা আসছেন, তবে উমার আগমনবার্তায় বাধা খারাপ আবহাওয়া

Weather today: পশ্চিমবঙ্গ সহ দেশের বিভিন্ন রাজ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস

নয়া দিল্লি/কলকাতা:

কিছুতেই যেন আবহাওয়ার (Weather) পরিবর্তন হতে চাইছে না। আজ বাদে কাল (শনিবার) মহালয়া। দুর্গাপুজোর ঢাকে কাঠি পড়ল বলে। সব অশুভ শক্তির বিনাশ করতে মা আসছেন। কিন্তু তার আগে এই অসুর বৃষ্টিকে যেন কিছুতেই বাগ মানানো যাচ্ছে না। রোজই বৃষ্টির জলে ধুয়ে যাচ্ছে পুজোর বাজার। বড় থেকে ছোট, পুজো উদ্যোক্তাদেরও মাথায় হাত, কীভাবে এগোবে মণ্ডপের কাজ! বৃষ্টির (Rain) দৈনন্দিন উপস্থিতি দেখে হুজুগে বাঙালি আবার ভাবছে পুজোয় নতুন জামার সঙ্গে সঙ্গে রেনকোট বা ছাতাটায় কিনে নেওয়া যায় কিনা! সব মিলিয়ে একটা জল ছপছপ অবস্থা। এরই মধ্যে আবার আশার বাণী তো দূর অস্ত, আবহাওয়া দফতর জানিয়েছে (Weather Forecast Today), বাংলা, ওড়িশা,বিহার, সিকিম, মধ্য প্রদেশ, ছত্তিশগড়, উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।

শরতের রৌদ্রজ্জ্বল আকাশ কই? আকাশের মুখ কালো,অঝোর বৃষ্টিতে মুখ ভার বাঙালিরও

আবহাওয়া দফতর থেকে পাওয়া সর্বশেষ খবরে জানা গেছে, উত্তর প্রদেশ, বিহার এবং গুজরাটের কয়েকটি অংশে শুক্রবার ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হবে হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড ও পাঞ্জাবেও। পাশাপাশি মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, ঝাড়খণ্ড, সৌরাষ্ট্র, কচ্ছ, কোঙ্কন এবং গোয়ার বিভিন্ন জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে বলেই জানিয়েছে হাওয়া অফিস।

জলে ভেসে যাচ্ছে বাঙালির পুজোর বাজার, নাগাড়ে বৃষ্টিতে নাজেহাল তিলোত্তমা

কলকাতার আবহাওয়া:

আগামী তিন চার দিনের মধ্যে বাংলাদেশ লাগোয়া বঙ্গোপসাগরে একটি নিম্মচাপ তৈরি হওয়ার কথা শোনা গেল হাওয়া অফিসের তরফে। সেই জেরেই বঙ্গে বহাল থাকবে বৃষ্টি। আজও (শুক্রবার) কলকাতা এবং তাঁর সংলগ্ন অঞ্চলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকবে। রোদ উঠলে তা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পরিস্থিতি তৈরি হতে পারে। সকাল থেকে আকাশ মেঘলা থাকলেও বেলা বাড়লে দফায় দফায় বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে. শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ, বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ৯.৬ মিলিমিটার।

মুম্বইয়ের আবহাওয়া:

আবহাওয়া দফতর জানিয়েছে, মুম্বই শহর ও শহরতলিতে কয়েক পশলা বৃষ্টি এবং বজ্রপাতের সম্ভাবনা রয়েছে । তাছাড়া সেখানে সারাদিনই সেখানে মেঘলা আকাশ থাকার সম্ভবনা।

লখনউয়ের আবহাওয়া:

উত্তর প্রদেশের লখনউতে অবিরাম বৃষ্টিপাত চলবে বলেই জানা গেছে। খারাপ আবহাওয়ার কারণে এই শহরে স্কুলগুলি শুক্রবারও বন্ধ রয়েছে।

গত কয়েক দিন ধরেই লখনউতে অবিরাম বৃষ্টি হচ্ছে।

বারাণসীর আবহাওয়া:

জানা গেছে, বারাণসীর আবহাওয়া একই রকম থাকবে। গত কয়েকদিনের মতোই কয়েক পশলা বৃষ্টি এবং ঝোড়ো হাওয়া বইতে পারে। আকাশ সাধারণত মেঘলাই থাকবে। এই অঞ্চলের তাপমাত্রা সর্বনিম্ন ২২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বাধিক ২৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯০ শতাংশের উপরে থাকবে।

পুজোর ফ্যাশনে এবারে ধুতির প্রাধান্য! দেখে নিন আপনিও:

.