This Article is From Nov 25, 2019

Weather Update Kolkata : কেমন থাকবে সপ্তাহের প্রথম দিন কলকাতার আকাশ?

Weather Update Kolkata: পশ্চিমের জেলাগুলিতে বেশ ঠান্ডা পড়েছে এখন কিন্তু কলকাতায় শীত কবে আসবে

Weather Update Kolkata : কেমন থাকবে সপ্তাহের প্রথম দিন কলকাতার আকাশ?

Weather Update Kolkata : কেমন থাকবে সপ্তাহের প্রথম দিন কলকাতার আকাশ?

কলকাতা:

নভেম্বরের শেষ সপ্তাহ। গুটিগুটি পায়ে শীতের আমেজ কলকাতায় (Weather Update Kolkata) এসে উপস্থিত। কলকাতায় এখন ভীষণই মনোরম পরিবেশ। সকালবেলায় শীতের রোদ গায়ে মাখার যেমন সুযোগ রয়েছে আবার খুব তাড়াতাড়ি সন্ধ্যে নেমে আসছে। হালকা হালকা ঠান্ডা পড়ছে। গায়ে চাদর না হোক জামা কাপড় চড়াতেই হচ্ছে।

পশ্চিমের জেলাগুলিতে বেশ ঠান্ডা পড়েছে এখন কিন্তু কলকাতায় (Weather Update Kolkata) শীত কবে আসবে, শীতে জবুথবু হওয়ার মধ্যেও যে মজা রয়েছে, কলকাতাবাসী তা উপভোগ করবে কবে? জানতে চাইছে সবাই। তবে আবহাওয়া দপ্তর আগেই জানিয়েছে যে শীত গুটিগুটি পায়ে কিন্তু আসতে শুরু করেছে। তাপমাত্রা নামতে শুরু করেছে কলকাতার। তা টেরও পাওয়া যাচ্ছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। গত ২৪ ঘন্টায় কলকাতায় কোনও বৃষ্টি হয়নি। রাজ্যে বৃষ্টির কোন খবর নেই। আগামী ২৪ ঘণ্টাতেও বৃষ্টির কোন সম্ভাবনা নেই। এমনটাই জানাচ্ছে আবহাওয়া দপ্তর।

নভেম্বরের শেষ আর ডিসেম্বরের শুরু মানেই বাঙালির কাছে ঘুরতে যাওয়ারও মরশুম। হাতের কাছে চিড়িয়াখানা বা গঙ্গার ধারের কোনও ডেস্টিনেশন তো যাওয়াই যায়।তেমনই অনেকেই আবার টিকিট কেটে রেখেছেন লম্বা ট্রিপের। বাঁকুড়ার পুরুলিয়া কিংবা পড়শী রাজ্য ঝাড়খণ্ড , সাত দিনের ছোট ট্যুরের জন্য একেবারে আদর্শ, অনেকেই আবার বেরিয়ে পড়ছেন টানা ১৫ দিনের ছুটিতে। কারণ শুধু বাংলা নয় এই সময়টা গোটা দেশেই ঘোরার জন্য একেবারে আদর্শ সময়।

.