This Article is From Dec 19, 2019

Weather Update Kolkata: গত দু'দিনে ৪° সেলসিয়াস কমেছে, তবে কি জাঁকিয়ে শীত এবার?

Weather Update Kolkata: সপ্তাহের শুরুতেই রাজস্থানে বরফ পড়েছে। বিভিন্ন পাহাড়ি অঞ্চল বরফের চাদরে ঢেকে গিয়েছে

Weather Update Kolkata: গত দু'দিনে ৪° সেলসিয়াস কমেছে, তবে কি জাঁকিয়ে শীত এবার?

Weather Update Kolkata On Thursday:

কলকাতা:

Weather Update Kolkata: সপ্তাহের শুরুতেই রাজস্থানে বরফ পড়েছে। বিভিন্ন পাহাড়ি অঞ্চল বরফের চাদরে ঢেকে গিয়েছে। কলকাতাতেও সকাল থেকেই উত্তুরে হাওয়ার দাপট লক্ষ্য করা যাচ্ছে। রোদ উঠছে কিন্তু একটু দেরিতে। আবহাওয়া দফতর জানিয়েছিল যে ডিসেম্বরের শুরু থেকেই তাপমাত্রা কমবে তবে শীত আসতে আসতে সেই ডিসেম্বরের মাঝ সপ্তাহ হয়ে গেল। গতকাল থেকেই পারদ নামতে শুরু করেছে কলকাতার। গত পরশু কলকাতার তাপমাত্রা ছিল ১৮. ৬ ডিগ্রি সেলসিয়াস । যা কমে হয় ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস হয়েছিল কাল।  আজ কলকাতার তাপমাত্রা ১৩ ডিগ্রির আশেপাশেই থাকবে । সুতরাং গত দু'দিনে প্রায় ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা নেমে গেল কলকাতার। হাওয়া অফিস জানাচ্ছে উত্তুরে হাওয়ায় এখন আর কোন বাধা নেই । বিহার উত্তর প্রদেশ সহ উত্তর পশ্চিমের রাজ্যগুলিতে পরিস্থিতি-র জেরেই সপ্তাহান্তে পারা আরও নামবে।

গতকালও উত্তুরে হাওয়ার দাপট ভালোই ছিল। উত্তরে হাওয়া কাঁপন ধরিয়েছিল রীতিমত। আজ কি শীতে আরও জবুথবু হওয়ার দিন? কারণ আবহাওয়া দপ্তর জানাচ্ছে আজ আরও ২ ডিগ্রি নেমেছে কলকাতার তাপমাত্রা এবং সপ্তাহান্তে তা আরও খানিকটা নামতে পারে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২২ ডিগ্রি কাছাকাছি থাকবে। এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রির কাছাকাছি থাকবে। বাতাসের আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ আজ থাকবে ৯৬% এবং সর্বনিম্ন পরিমাণ আপেক্ষিক আদ্রতার থাকবে ৫৪%। আজ সারাদিন আকাশ পরিষ্কার থাকবে। গত ২৪ ঘন্টায় কোথাও কোন বৃষ্টি হয়নি এবং আগামী ২৪  ঘন্টাতেও কোথাও কোন বৃষ্টিপাত হবে না, জানিয়েছে আবহাওয়া দফতর।

আর কয়েকদিন পরেই বড়দিন। কেক,মাফিন, পেস্ট্রি, কুকিজ আর ক্রিসমাস ক্যারল নিয়ে সেজে উঠছে কলকাতা। নাগরিকত্ব বিল বা তাকে জুড়ে প্রতিবাদ-বিক্ষোভ যেমন চলছে ঠিক তেমনি এই শহর তো আনন্দের শহর, সেকথা অস্বীকার করার উপায় আছে কি? 
 

.