This Article is From Sep 17, 2018

12 দিনের বিদেশ সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বিদেশে এবারেও মুখ্যমন্ত্রীর সফর সঙ্গী হয়েছেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। তাছাড়া মুখ্য সচিব মলয় দে, অর্থ সচিব এইচ কে দ্বিবেদীও রয়েছেন মমতার সঙ্গে। 28 সেপ্টেম্বর তাঁর ফেরার কথা।

12 দিনের বিদেশ সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বিদেশ সফরে মমতা বন্দ্যোপাধ্যায় (ছবি সৌজন্য: @AITCofficial)

কলকাতা:

12 দিনের সফরে জার্মানি ও ইতালি গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে বিনিয়োগ টানতেই আরও একবার বিদেশ সফরে গেলেন মুখ্যমন্ত্রী। এবারও তাঁর সঙ্গী হয়েছেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। তাছাড়া মুখ্য সচিব মলয় দে, অর্থ সচিব এইচ কে দ্বিবেদীও গিয়েছেন মমতার সঙ্গে। আজ সকাল 9.45 মিনিটে তিনি রওনা হয়েছেন। এই মাসের 28 তারিখ তাঁর ফেরার কথা। এই সফরে বিভিন্ন বণিক সংগঠন থেকে শুরু করে শিল্পপতিদের সঙ্গে কথা হবে। এ রাজ্যে শিল্প সম্মেলনের সময় দুই দেশের প্রতিনিধিরা এসেছিলেন। তখনই এই সফরে যাওয়ার আমন্ত্রণ পান মমতা। সকালে সাংবাদিকদের মমতা বলেন, আমি ফ্র্যাঙ্কফুট এবং মিলানে যাচ্ছি। দুটি বড় বৈঠকেও আমরা যোগ দেব। তিনি জানান, পোল্যান্ড থেকেও আমন্ত্রণ এসেছিল। সেখানে গিয়েছিলেন বিদ্যুৎ মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। অন্যদিকে তথ্য প্রযুক্তি দপ্তরের সচিব যাবেন সিলিকন ভ্যালিতে।

ক্ষমতায় আসার পর থেকেই বিনিয়োগ টানতে একাধিকবার বিদেশ ভ্রমণ করেছেন মুখ্যমন্ত্রী। কখনও লন্ডনে কখনও আবার সিঙ্গাপুরে গিয়েছেন মমতা। শুধু বিদেশ সফর নয় এ রাজ্যেই বিশ্বমানের শিল্প সম্মেলনও করে  থাকেন মমতা। তাছাড়া শিল্পপতিরা যাতে সহজে জমি পেতে পারেন তার জন্য ল্যান্ড ব্যাঙ্কও তৈরি হয়েছে।     

.