This Article is From Apr 02, 2020

লকডাউনের মধ্যেই একটি সংস্থার গাড়িতে কলকাতা থেকে হরিয়ানা, পাকড়াও ৩১ জন

Coronavirus Lockdown: ভিওয়ানি-রোহাতক জাতীয় সড়কের উপর দিয়ে যখন ওই গাড়িটি যাচ্ছিল তখন চেকিংয়ের জন্যে সেটিকে থামানো এলে ঘটনা প্রকাশ্যে আসে

লকডাউনের মধ্যেই একটি সংস্থার গাড়িতে কলকাতা থেকে হরিয়ানা, পাকড়াও ৩১ জন

Kolkata: ১৪ এপ্রিল পর্যন্ত দেশ জুড়ে লকডাউন চলছে, রাস্তাঘাট শুনশান, শুধুমাত্র অত্যাবশ্যকীয় পণ্য পরিবহণে মিলেছে ছাড়

হাইলাইটস

  • লকডাউন চলাকালীন একটি মালবাহী সংস্থার গাড়িতে কলকাতা থেকে হরিয়ানা সফর
  • ৩১ জন মানুষ লুকিয়ে কয়েক হাজার কিলোমিটারের দীর্ঘ পথ পাড়ি দেন
  • ভিওয়ানি-রোহাতক জাতীয় সড়কের কাছে চেকিংয়ের সময় ঘটনা প্রকাশ্যে আসে
কলকাতা:

করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণ রুখতে এখন দেশজুড়ে টানা ২১ দিনের লকডাউন চলছে, স্বভাবতই বন্ধ রেল ও অন্যান্য যানবাহন পরিষেবা। অত্যাবশ্যকীয় পণ্য পরিবহণে শুধু ছাড় মিলেছে। আর এটাকেই যে অনেকে হাতিয়ার করছেন তারও প্রমাণ মিলল বুধবার। সারা দেশে লকডাউন (Lockdown) কার্যকর করা সত্ত্বেও, একটি সংস্থার গাড়িতে করে কলকাতা (West Bengal) থেকে হরিয়ানার ভিওয়ানি পৌঁছলেন ৩১ জন। কয়েক হাজার কিলোমিটার পথ (Kolkata) ওই সংস্থার একটি মালবাহী পাত্রের মধ্য়েই লুকিয়ে ছিলেন তাঁরা। ভিওয়ানি-রোহাতক জাতীয় সড়কের উপর দিয়ে যখন ওই গাড়িটি যাচ্ছিল তখন চেকিংয়ের জন্যে সেটিকে থামানো এলে ঘটনা প্রকাশ্যে আসে। দেখা যায়, গাড়ির ভিতরে থাকা মালবাহী পাত্রটির মধ্যে ঘাপটি মেরে বসে আছেন ৩ মহিলা ও ৪ শিশু সহ মোট ৩১ জন মানুষ। তৎক্ষণাৎ হাতেনাতে পাকড়াও করা হয় তাঁদের।

৩ চিকিৎসক-সহ ৫ স্বাস্থ্যকর্মীর শরীরে করোনা সংক্রমণ!

প্রাথমিক তদন্তে জানা গেছে, লকডাউনের জেরে আরও অনেকের মতোই কলকাতাতে আটকে পড়েছিলেন ওই ৩১ জন। তাই সেখান থেকে নিজেদের গ্রাম ভিওয়ানিতে ফিরতে ওই ফন্দি আঁটেন তাঁরা।

ঘটনা প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে যান ডিএসপি বীরেন্দ্র সিং। গাড়ির চালককে এই বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি জানিয়েছেন পুরো ঘটনাটিই নাকি অজানা ছিল তাঁর, যদিও পুলিশ এমনটা মনে করছে না। প্রাথমিকভাবে ওই ৩১ জনকেই চৌধুরী বংশীলাল সিভিল হাসপাতালে ভর্তি করে তাঁরা করোনায় আক্রান্ত কিনা খতিয়ে দেখা হচ্ছে। যদিও এই মুহুর্তে কারোও শরীরেই করোনার কোনও লক্ষণই দেখতে পাওয়া যায়নি। তবে সাবধানতা অবলম্বনে ওই ব্যক্তিদের কোয়ারান্টাইন করে রাখা সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

নিজামুদ্দিনের জমায়েতে যোগ দেওয়া ৫৪ জনকে কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে: মুখ্যমন্ত্রী

তবে যেভাবে প্রাণের ঝুঁকি নিয়েও একটি মালবাহী পাত্রে করে ওই ৩১ জন কলকাতা থেকে অতটা পথ পাড়ি দিয়েছেন তাতে যথেষ্টই বিচলিত পুলিশ। ডিএসপি বীরেন্দ্র সিং জানিয়েছেন, গাড়ির চালক ও সহযোগীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.