Read in English
This Article is From Jan 31, 2020

"উনি ভাগ্যবান": মহিলা প্রতিবাদীর বিরুদ্ধে দিলীপ ঘোষের অবমাননাকর মন্তব্য

West Bengal: দিলীপ ঘোষের মন্তব্যের তীব্র নিন্দা করেন সিপিআই (এম) নেতা শমীক লাহিড়ী, বিজেপি সভাপতিকে এ জাতীয় মন্তব্য করা থেকে বিরত থাকার কথা বলেন তিনি

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Pro-CAA Rally: বৃহস্পতিবার পাটুলি থেকে বাঘা যতীন অঞ্চল পর্যন্ত সিএএ-র সমর্থনে মিছিলে নেতৃত্ব দেন দিলীপ ঘোষ

Highlights

  • ফের বিতর্কিত মন্তব্য করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ
  • সিএএ বিরোধিতায় বিক্ষোভ দেখানো এক তরুণী সম্পর্কে আপত্তিকর মন্তব্য তাঁর
  • ওই তরুণীকে ঘটনাস্থল থেকে সরিয়ে দেয় বিজেপি কর্মীরা, কেড়ে নেওয়া হয় পোস্টার
কলকাতা:

ফের এক আপত্তিকর মন্তব্য করে বিতর্কে জড়ালেন পশ্চিমবঙ্গ (West Bengal) বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। সংশোধিত নাগরিকত্ব আইনের বিক্ষোভে যোগদানকারী এক মহিলা প্রসঙ্গে অবমাননাকর মন্তব্য করতে শোনা যায় তাঁকে। বৃহস্পতিবার সিএএ-র সমর্থনে দক্ষিণ কলকাতার পাটুলি থেকে বাঘা যতীন পর্যন্ত একটি মিছিল করে বিজেপি, আর সেই মিছিল থেকেই ওই বিতর্কিত মন্তব্য করতে শোনা যায় বিজেপির রাজ্য সভাপতিকে (Dilip Ghosh)। অভিযোগ এক মহিলা বিক্ষোভকারী সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে বিক্ষোভ দেখালে তাঁকে বিজেপি কর্মীরা হেনস্থা করে। সেই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন যে, "ওনার ভাগ্য ভাল যে ওনাকে আর কিছু করা হয়নি"।

দিলীপ ঘোষের মন্তব্যের তীব্র নিন্দা করেন সিপিআই (এম) নেতা শমীক লাহিড়ী, বিজেপি সভাপতিকে এ জাতীয় মন্তব্য করা থেকে বিরত থাকার কথা বলেন তিনি।

‘‘ শাহিনবাগে কেউ মরছে না কেন‌?'': আবার বিতর্কিত মন্তব্য দিলীপ ঘোষের

Advertisement

আসলে বৃহস্পতিবার যখন দিলীপ ঘোষের নেতৃত্বে বিজেপি সিএএ-র সমর্থনে মিছিল করছিল সেই সময় গেরুয়া মিছিলের সামনে এসে সিএএ'র বিরোধিতা করে এক তরুণী বিক্ষোভ দেখাতে থাকেন। তাঁর হাতে থাকা সাদা প্ল্যাকার্ডে লেখা ছিল ‘নো এনআরসি, নো সিএএ' এবং 'দিলীপ ঘোষ গো ব্যাক'। জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে যেভাবে পুলিশ গুলি চালায় তার প্রতিবাদও করতে দেখা যায় ওই তরণীকে। তখনই বিজেপি কর্মীরা ছুটে গিয়ে প্রতিবাদী ওই তরুণীর হাতে থাকা পোস্টার কেড়ে নিয়ে ছিঁড়ে দেয়। পুলিশ এসে সরিয়ে নিয়ে যায় তরুণীকে। এরপরেই ক্ষুব্ধ দিলীপ ঘোষ বলেন, “ওনার ভাগ্য ভাল যে শুধু পোস্টার কেড়েই ছেড়ে দেওয়া হয়েছে, আর কিছু করা হয়নি।”

বিজেপির রাজ্য সভাপতি আরও বলেন, "ওরা (সিএএর বিরুদ্ধে প্রতিবাদকারীরা) বারবার কেন আমাদের সমাবেশের মধ্যে ঢুকে প্রতিবাদ জানায়? ওরা তো অন্য সমাবেশে যেতে পারে। আমরা অনেক কিছু সহ্য করেছি তবে এখন আমরা এই জাতীয় উপদ্রব সহ্য করব না"।

Advertisement

দিলীপ ঘোষের CAA-মন্তব্যের বিরুদ্ধে মানবাধিকার কমিশনে অভিযোগ শিবসেনার

যদিও দিলীপ ঘোষের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে ওই মহিলা প্রতিবাদকারী জানিয়েছেন, তিনি "ফ্যাসিবাদী বিজেপি" এর বিরুদ্ধে তাঁর প্রতিবাদ আন্দোলন চালিয়ে যাবেন।

Advertisement

এদিকে দিলীপ ঘোষের মন্তব্যের প্রেক্ষিতে সিপিআই (এম) নেতা শমীক লাহিড়ী বলেন, "ওনার মন্তব্য তাঁর নিজের জন্যে এবং দলের জন্যে, দুই ক্ষেত্রেই ক্ষতিকর, এই ধরণের মন্তব্য তাঁর বিকৃত মানসিকতার প্রতিফলন"।

এদিকে প্রবীণ কংগ্রেস নেতা মনোজ চক্রবর্তী দাবি করেন যে দিলীপ ঘোষকে তাঁর বক্তব্যের জন্য "প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে"।

Advertisement

Advertisement