This Article is From Jan 13, 2020

"দায়িত্বজ্ঞানহীন মন্তব্য": দিলীপ ঘোষের সমালোচনায় বাবুল সুপ্রিয়

CAA: নাগরিকত্ব আইনের বিরোধিতায় রেলের সম্পত্তি নষ্টে কেন মুখ্যমন্ত্রী লাঠিচার্জ ও গুলি চালানোর আদেশ দেননি তা নিয়ে প্রশ্ন তোলেন রাজ্য বিজেপি সভাপতি

দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করেছেন দিলীপ ঘোষ, বলেন বাবুল সুপ্রিয়

হাইলাইটস

  • দিলীপ ঘোষের পাশে দাঁড়ালেন না বাবুল সুপ্রিয়
  • বিজেপি রাজ্য সভাপতির মন্তব্য দায়িত্বজ্ঞানহীন, বলেন বিজেপি সাংসদ
  • দলের সঙ্গে তাঁর মন্তব্যের কোনও যোগ নেই, বলেন বাবুল
কলকাতা:

দিলীপ ঘোষের মন্তব্যের সমালোচনা এল তাঁরই দলের ভিতর থেকে। একেবারেই দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করেছেন তিনি, এমনটাই প্রতিক্রিয়া দিলেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। বিজেপি শাসিত রাজ্যগুলি যেমন সরকারি সম্পত্তি (Public Property) নষ্ট আটকাতে ওই ঘটনায় জড়িতদের লক্ষ্য করে গুলি চালিয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারেও সেই রকম কড়া পদক্ষেপ করা উচিত ছিল, এই ধরণের মন্তব্য করে ফের নয়া বিতর্কে জড়ালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। নাগরিকত্ব আইনের বিরোধিতায় (Citizenship Amendment Act Protests) রেলের সম্পত্তি নষ্টে কেন মুখ্যমন্ত্রী লাঠিচার্জ ও গুলি চালানোর আদেশ দেননি তা নিয়ে প্রশ্ন তোলেন রাজ্য বিজেপি সভাপতি। 

ঠিক যেভাবে উত্তরপ্রদেশে সংশোধিত নাগরিকত্ব আইনের (Citizenship Amendment Act) বিরুদ্ধে প্রতিবাদের নামে গুণ্ডামি তথা সরকারি সম্পত্তি ভাঙচুর বন্ধে গুলি করে মারা হয়েছে, ঠিক সেভাবেই এ রাজ্যেও কড়া পদক্ষেপ করা উচিত, বলেন রাজ্য বিজেপি সভাপতি । যাঁরা এভাবে জনগণের সম্পত্তি নষ্ট করছে তাঁদের গুলি করে মারা উচিত বলে বিতর্কিত মন্তব্য করেন তিনি। পশ্চিমবঙ্গের নদিয়া জেলায় একটি জনসভায় বক্তব্য রাখার সময় দিলীপ ঘোষ রাজ্যে আন্দোলনের নামে ভাঙচুরের ঘটনায় তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

"সরকারি সম্পত্তি ভাঙচুরে উত্তরপ্রদেশের মতোই গুলি করে মারা উচিত": দিলীপ ঘোষ

দিলীপ ঘোষের করা এই মন্তব্য়ের প্রতিক্রিয়ায় সোমবার বাবুল সুপ্রিয় বলেন, "দিলীপ দা যা বলেছেন তা অত্যন্ত দায়িত্বজ্ঞানহীন মন্তব্য"। কেন্দ্রীয় মন্ত্রী টুইট করেন, "দিলীপ ঘোষ যা বলেছেন তার সঙ্গে বিজেপির কোনও সম্পর্ক নেই"।

"এই গুলি চালানোর ঘটনার কথা পুরোটাই তাঁর কল্পনাপ্রসূত। উত্তরপ্রদেশ বা অসমের বিজেপি সরকার কোনও কারণেই কাউকে লক্ষ্য করে কখনো গুলি চালায়নি", বলেন বাবুল সুপ্রিয়। বাংলার নেতাকে "অত্যন্ত দায়িত্বজ্ঞানহীন" বলে উল্লেখ করেন ওই বিজেপি সাংসদ।

"৫ জন সমালোচক নির্বাচন করুন ...": নাগরিকত্ব আইন নিয়ে মোদিকে পরামর্শ চিদাম্বরমের

"ওগুলো কি ওঁদের বাবার সম্পত্তি? কীভাবে ওঁরা করদাতাদের টাকায় নির্মিত সরকারি সম্পত্তি নষ্ট করতে পারেন?", আন্দোলনের নামে সরকারি সম্পত্তি ভাঙচুরের ঘটনায় রীতিমতো ক্ষোভ উগরে দিয়ে বলেন দিলীপ ঘোষ। তিনি আরও বলেন, "দিদির (মমতা বন্দ্যোপাধ্যায়) পুলিশ জনসাধারণের সম্পত্তি ধ্বংসকারীদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি কারণ ওরা তাঁর ভোটার। উত্তরপ্রদেশ, অসম ও কর্ণাটকে আমাদের সরকার কিন্তু এই ধরণের লোকেদের কুকুরের মতো গুলি করেছে"। দিলীপ ঘোষের এই মন্তব্য ঘিরে জোর বিতর্ক ছড়ায়।

দিলীপের মন্তব্যকে হাতিয়ার করেই আক্রমণ শানান কংগ্রেস নেতা দীনেশ গুণ্ডু রাও। বিজেপি নেতার বিরুদ্ধে জনগণকে দমন করার বিষয়ে "হুমকি" দেওয়ার অভিযোগ করেন তিনি। "মিঃ @ দিলীপঘোষবিজেপি, যদি তাই হয় তবে কেন দিল্লি পুলিশ # জেএনইউতে যে এবিভিপি / বিজেপি গুণ্ডারা হামলা চালিয়েছে তাঁদের লক্ষ্যে করে গুলি চালায়নি । আপনি যে ধরণের ভাষা ব্যবহার করছেন তা হ'ল নির্বোধের ভাষা", টুইট করেন তিনি।

.