This Article is From Jan 27, 2020

জানুয়ারির ২৯, ৩০ কোনও পরীক্ষা নয়: স্কুলগুলিকে বিজ্ঞপ্তি পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের

পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ সব স্কুলে বিজ্ঞপ্তি পাঠিয়েছে। সেই বিজ্ঞপ্তিতে উল্লেখ, চলতি মাসের ২৯ ও ৩০ তারিখ কোনও পরীক্ষা আয়োজন করতে পারবে না স্কুলগুলি।

জানুয়ারির ২৯, ৩০ কোনও পরীক্ষা নয়: স্কুলগুলিকে বিজ্ঞপ্তি পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের

মধ্যশিক্ষা পর্ষদ এক বিজ্ঞপ্তিতে বলেছে, জানুয়ারির ২৯ আর ৩০ কোনও পরীক্ষা আয়োজন করা চলবে না।

কলকাতা:

পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ (WBBSE) সব স্কুলে বিজ্ঞপ্তি পাঠিয়েছে। সেই বিজ্ঞপ্তিতে উল্লেখ, চলতি মাসের ২৯ ও ৩০ তারিখ কোনও পরীক্ষা আয়োজন করতে পারবে না স্কুলগুলি। ২৪ জানুয়ারি সেই বিজ্ঞপ্তি রাজ্যের সব সরকারি, বেসরকারি, সরকারি অনুদান প্রাপ্ত স্কুলগুলোতে পাঠানো হয়েছে। সেই বিজ্ঞপ্তিতে প্রধান শিক্ষকদের উল্লেখ করে এই নির্দেশ দিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। এই সিদ্ধান্ত কার্যকর করতে স্কুলগুলোর পরিচালন কমিটি যাতে তৎপর হয়, সেই আবেদনও করা হয়েছে। জানা গেছে, সেই বিজ্ঞপ্তির নীচে সহ-সচিব (শিক্ষা) আধিকারিকের সই আছে। 

সংকীর্ণ পার্থক্য সরিয়ে রাখার সময় এসেছে: বিরোধীদের প্রতি মমতা বন্দ্যোপাধ্যায়

বিজ্ঞপ্তিতে উল্লেখ' "পশ্চিমবঙ্গ সরকারের শিক্ষা দফতরের কমিশনারের নির্দেশে বলা হয়েছে, পশ্চিমবঙ্গ সরকারের স্কুল শিক্ষা দফতর, কোনও সরকারি বা সরকারি অনুদান প্রাপ্ত এবং বেসরকারি স্কুলে আগামী ২৯ ও ৩০ জানুয়ারি, কোনও পরীক্ষা আয়োজন করতে পারবে না।" এই বিজ্ঞপ্তির মেমো নম্বর ৬৭(৩-এসসি/এস)/এমআইএসসি/০৪/এস/২০২০, তারিখ- ২২/০১/২০২০।

এমনকি সরকারি অনুদান পায় না, এমন স্কুলেও এই বিজ্ঞপ্তি কার্যকর, উল্লেখ করা হয়েছে ওই বিজ্ঞপ্তিতে। এই বিজ্ঞপ্তির প্রতিলিপি নিয়ম মেনে স্কুল শিক্ষা দফতরের প্রিন্সিপাল সচিব, স্কুল কমিশনার, পর্ষদের চেয়ারম্যান,  বিশেষজ্ঞ কমিটির কাছে পাঠানো হয়েছে। বিজ্ঞপ্তির প্রতিলিপি গিয়েছে স্কুল শিক্ষা দফতরের সব ডিআই, সহ-সচিব এবং আঞ্চলিক আধিকারিকদের কাছেও। 

.