This Article is From Feb 24, 2019

রাজ্যের ভাবমূর্তিকে কলুষিত করতে চক্রান্ত করে প্রশ্ন ফাঁস করা হয়ে থাকতে পারে: পার্থ

মাধ্যমিকের প্রশ্ন ফাঁস হয়ে যাওয়ার নেপথ্যে চক্রান্ত আছে  বলে মনে করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। রাজ্য সরকারকে কলুষিত করতেই এমন  উদ্যোগ নেওয়া  হয়েছে বলে মনে  করেন শিক্ষামন্ত্রী।

রাজ্যের ভাবমূর্তিকে কলুষিত করতে চক্রান্ত করে প্রশ্ন ফাঁস করা হয়ে  থাকতে পারে: পার্থ

প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে মোট পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে

হাইলাইটস

  • রাজ্যের ভাবমূর্তিকে কলুষিত করতে চক্রান্ত করে প্রশ্ন ফাঁস করা হয়ে থাকতে
  • প্রশ্ন ফাঁস হয়ে যাওয়ার নেপথ্যে চক্রান্ত আছে বলে মনে করেন শিক্ষামন্ত্রী
  • পরীক্ষা শুরুর তিরিশ মিনিটের মধ্যে প্রশ্নপত্র বাইরে বেরিয়ে এসেছে
কলকাতা:

মাধ্যমিকের প্রশ্ন ফাঁস হয়ে যাওয়ার নেপথ্যে চক্রান্ত আছে  বলে মনে করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। রাজ্য সরকারকে কলুষিত করতেই এমন  উদ্যোগ নেওয়া  হয়েছে বলে মনে  করেন শিক্ষামন্ত্রী। এবারের মাধ্যমিক পরীক্ষার বেশ কয়েকটি বিষয়ের  প্রশ্নপত্র ফাঁস হয়ে  গিয়েছে বলে  দাবি পড়ুয়াদের একাংশের। এমতাবস্থায় চক্রান্তের দাবি জানালেন পার্থ। পরীক্ষা শেষ হয়েছে  শুক্রবার। কয়েকটি  বিষয়ের পরীক্ষার ক্ষেত্রে দেখা গিয়েছে পরীক্ষা শুরুর তিরিশ মিনিটের মধ্যে  প্রশ্নপত্র বাইরে বেরিয়ে  এসেছে। পুলিশে অভিযোগও দায়ের করেছে পর্ষদ।  প্রায় ৬-৭ দিন একই ঘটনা ঘটেছে। তা নিয়েই প্রতিক্রিয়া দিলেন শিক্ষামন্ত্রী।

স্কুল বাস থেকে অপহরণ হওয়া যমজ শিশুর মৃতদেহ উদ্ধার নদী থেকে

সাংবাদিকদের শনিবার পার্থ বলেন, আমদের সরকারকে  কলুষিত  করতে  ইচ্ছাকৃত ভাবে এই কাণ্ড ঘটান হচ্ছে। ওদের উদ্দেশ আমাদের ভাবমূর্তি নষ্ট করা। এসবের থেকে আমাদের সতর্ক থাকতে  হবে।

মাধ্যমিকের পর এবার শুরু হচ্ছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। তার আগে শিক্ষামন্ত্রীর এই মন্তব্যের বাড়তি গুরুত্ব আছে।

ফের বিপাকে বন্দে ভারত এক্সপ্রেস, রেল লাইনের পাথর ছিটকে ভাঙল চালকের জানলা

মাধ্যমিক পরীক্ষার  প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে মোট পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে আছে দুজন মাধ্যমিক পরীক্ষার্থী। বিভিন্ন জেলা থেকে প্রশ্নপত্র ‘লিক' হওয়ার প্রচুর অভিযোগ আসার পরই তদন্তভার গ্রহণ করেছিল সিআইডি। এদিকে  প্রশ্নপত্র ফাঁস হয়ে যাওয়া নিয়ে সরব হয়েছে বিরোধীরা। পিছিয়ে নেই সোশ্যাল মিডিয়াও। সেখানেও চলেছে একের পর এক ট্রোল। তাতে বহু লাইক, কমেন্ট এবং শেয়ার।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.