தமிழில் படிக்க Read in English
This Article is From Nov 28, 2019

‘‘বিজেপির ঔদ্ধত্যের রাজনীতি প্রত্যাখ্যাত’’: মমতা বন্দ্যোপাধ্যায়

মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, ‘‘বিজেপির ঔদ্ধত্যের রাজনীতি প্রত্যাখ্যাত।’’ রাজ্যের উপ নির্বাচনে তৃণমূলের সাফল্যের পরে এই কথা জানালেন মুখ্যমন্ত্রী।

Advertisement
অল ইন্ডিয়া Edited by
নয়াদিল্লি/ কলকাতা:

রাজ্যের উপ নির্বাচনে তিনটি আসনে জয়ী হতে চলেছে তৃণমূল কংগ্রেস। এর মধ্যে দু'টি এমন আসনও রয়েছে, যেখানে কখনও জয়ী হতে পারেনি তৃণমূল। এই সাফল্যের পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ‘‘ঔদ্ধত্যের রাজনীতি চলবে না। মানুষ বিজেপিকে প্রত্যাখ্যান করেছে।'' তিনি বলেন, ‘‘বিজেপিকে তাদের ঔদ্ধত্যের মূল্য চোকাতে হল।'' খড়গপুর ও কালিয়াগঞ্জে তৃণমূল এই প্রথম জয়ী হচ্ছে। কালিয়াগঞ্জে তপন দেব সিংহ জয়ী হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী কমলচন্দ্র সরকারকে তিনি হারালেন ২,৩০৪ ভোটে। এই জয়ে অত্যন্ত খুশি তৃণমূল কংগ্রেস। গত মে মাসে লোকসভা নির্বাচনে বিজেপির সাফল্যের পর এখানে শেষ হাসি হাসল তৃণমূল। প্রসঙ্গত, কালিয়াগঞ্জ রায়গঞ্জ লোকসভার অন্তর্গত। গত মে মাসে সেই কেন্দ্রে জয়ী হয় গেরুয়া শিবির। বড় ব্যবধানে জয়ী হয়েছিল তারা।

করিমপুরেও এগিয়ে গিয়েছে তৃণমূল। প্রসঙ্গত, মহুয়া মৈত্র সাংসদ হওয়ার পরে এই কেন্দ্রটি শূন্য হয়।

বৃহস্পতিবার ভোট গণনা শুরু হয় সকাল ৮টায়। সোমবার এক বিজেপি প্রার্থীকে আক্রমণের ঘটনার পরে তৃণমূল কংগ্রেস ও বিজেপির সমর্থকদের মধ্যে চাপা উত্তেজনা রয়েছে। এরই মধ্যে শুরু হয় গণনা।

Advertisement

এছাড়াও উত্তরাখণ্ডের পিথোরাগড়ে উপ নির্বাচন হয়েছে। এখানে এগিয়ে রয়েছে বিজেপি। গত জুন মাসে এখানকার বিধায়ক প্রকাশ পন্থ মারা যাওয়ার পরে ওই আসন শূন্য হয়। প্রকাশ পন্থের স্ত্রী চন্দ্রার সঙ্গে কংগ্রেসের অঞ্জু লুন্থির লড়াই-ই এই উপ নির্বাচনের প্রধান লড়াই। তবে তৃতীয় প্রতিদ্বন্দ্বী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন সমাজবাদী পার্টির ললিত মোহন ভট্ট।

Advertisement