This Article is From Aug 01, 2019

প্রবীণ দম্পতি হত্যায় দ্রুত তদন্তের নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী

মঙ্গলবার দক্ষিণ কলকাতার নেতাজিনগর ও নরেন্দ্রপুরে দুজোড়া দম্পতির দেহ (Double Murder in Kolkata) উদ্ধার হয়।

প্রবীণ দম্পতি হত্যায় দ্রুত তদন্তের নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী

কলকাতায় জোড়া দম্পতি খুনে পুলিশকে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। (ফাইল)

কলকাতা:

শহরে জোড়া দম্পতি খুনের (Double Murder in Kolkata) ঘটনায় তদন্ত দ্রুত করার জন্য পুলিশকে নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। হুমকি দেওয়া, বা খুনের হুমকি দিয়ে ফোন করার মতো অপরাধগুলি কমানোর জন্য পঞ্চায়েত ও পুরসভাগুলিকে দ্রুত পদক্ষেপেরও নির্দেশ দিলেন তিনি। এই ধরণের অপরাধে যুক্ত ব্যক্তিদের কোনওভাবেই ক্ষমা করা হবে না বলে সাংবাদিকদের জানালেন মুখ্যমন্ত্রী তথা স্বরাষ্ট্রমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি বলেন, “মঙ্গলবার সোনারপুর এবং নেতাজিনগরে খুন হয়েছেন দুই দম্পতি। আমি পুলিশকে বলেছি দ্রুত তদন্ত করে কী ঘটেছে, খুঁজে বের করতে এবং অপরাধীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে”। মঙ্গলবার নেতাজিনগর এবং সোনারপুরে দুই দম্পতির রক্তাক্ত দেহ (Double Murder in Kolkata) উদ্ধার হয়।

প্রায় একই সাথে শহর থেকে উদ্ধার হল ৪ প্রৌঢ়-প্রৌঢ়ার মৃত দেহ, শহর জুড়ে আতঙ্কের ছায়া

মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) আরও বলেন, “যদি কিছু মানুষ ভেবে থাকে, বয়স্ক মানুষ, যাঁরা একা থাকেন, বা যাঁদের দেখার কেউ নেই, তাঁদের জায়গা জোর করে দখল করবে, তাহলে সেটা সহজ হবে না”। মুখ্যমন্ত্রী জানান, নেতাজিনগরের যে জায়গায় ওই প্রবীণ দম্পতি খুন হয়েছেন, সেখানে তাঁদের মূর্তি বসানো হবে, যাতে তাঁদের জায়গা কেউ দখল করতে না পারে। পাশাপাশি তিনি বলেন, “স্থানীয়দের অবশ্যই এটা সুনিশ্চিত করতে হবে”। রাজ্যের প্রধান প্রশাসন তথা স্বরাষ্ট্রমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি পঞ্চায়েত ও পুরসভাগুলিকে এই ধরণের ঘটনায় একছাতার তলায় এসে কাজ করতে বলব”।

মঙ্গলবার দক্ষিণ কলকাতার নেতাজিনগর ও নরেন্দ্রপুরে দুজোড়া দম্পতির দেহ (Double Murder in Kolkata) উদ্ধার হয়। তার আগে গত সপ্তাহে বেহালার বাড়িতে ৭৫ বছর বয়সী এক বৃদ্ধার দেহ উদ্ধার হয়।

ফের হলুদ-ডোরাকাটা আতঙ্ক, সুন্দরবনে বাঘে টেনে নিয়ে গেল কাঁকড়া ধরতে আসা ব্যক্তিকে

কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (ক্রাইম) মুরলিধর শর্মা জানান, নেতাজিনগরে দুজনকেই শ্বাসরোধ করে খুন (Double Murder in Kolkata) করা হয়েছে। তবে ময়নাতদন্তের পরেই মৃত্যুর আসল কারণ জানা যাবে। দম্পতির নীচের তলায় ভাড়া নিয়ে চালানো ব্যবসায়ীতে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

নিঃসন্তান ওই দম্পতির বাড়িতে পরিচারিকা জানিয়েছেন, সম্ভবত কোনও প্রমোটার, বাড়িটি বিক্রি করার জন্য তাঁদের হুমকি ফোন করছিল। তিনি আরও বলেন, “তাঁরা দুজনেই খুব ভাল মানুষ ছিলেন, তাঁদের দেখাশোনা করার কেউ ছিল না”।

অন্য একটি ঘটনায় নরেন্দ্রপুরের একটি বাড়ির শৌচাগারে প্রদীপ বিশ্বাস ও তাঁর স্ত্রী আলপনাদেবীর দেহ উদ্ধার হয়। পুলিশ জানিয়েছে, ওই বাড়িতে কেয়ারটেকারের কাজ করতেন দম্পতি। বাড়ির মালিক মধ্যবয়সী ওই দম্পতির সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তা পারেননি। এরপরেই প্রদীপ বিশ্বাসের ভাই জয়কে খবর দেন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.