This Article is From Aug 31, 2019

দুর্গাপুজো কমিটি প্রতি ২৫ হাজার টাকা দেবে রাজ্য সরকার,ঘোষণা মুখ্যমন্ত্রীর

Durga Puja: যদিও রাজ্য সরকারের এই শারদীয়া উপহার সংক্রান্ত ঘোষণা নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি বিরোধী দল বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

দুর্গাপুজো কমিটি প্রতি ২৫ হাজার টাকা দেবে রাজ্য সরকার,ঘোষণা মুখ্যমন্ত্রীর

দুর্গাপুজো কমিটিগুলোকে এবার আরও বড় পুজো উপহার দিচ্ছেন CM Mamata Banerjee।

কলকাতা:

রাজ্যের দুর্গাপুজো কমিটিগুলোর কাছে এবার গৌরী সেন হতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতবারের থেকেও এবার আসন্ন দুর্গাপুজোয় (Durga Puja) আরও বড় উপহার তিনি দিতে চলেছেন পশ্চিমবঙ্গের দুর্গাপুজো কমিটিগুলিকে। গতবার অর্থাৎ ২০১৮ সালে রাজ্য সরকারের পক্ষ থেকে পুজো কমিটি (Durga Puja committee) পিছু ১০,০০০ টাকা করে অনুদান দেওয়া হয়েছিল। কিন্তু এবার আরও দরাজ রাজ্যের প্রশাসনিক প্রধান (CM Mamata banerjee)। ১০,০০০ টাকা নয়, এবার দুর্গাপুজো আয়োজক কমিটিগুলিকে ২৫,০০০ টাকা করে দেওয়ার ঘোষণা করেছে রাজ্য সরকার। 

Rituporno Ghosh: জন্মদিনে টুইটে কিংবদন্তি পরিচালককে স্মরণ মমতার

রাজ্য জুড়ে কমপক্ষে ২৫ হাজার দুর্গাপুজো হয়। এবার সেই পুজো কমিটিগুলির পাশে আরও বেশি করে দাঁড়াচ্ছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি জানা গেছে, যদি কোনও পুজো কমিটিতে মহিলাদের আধিপত্য থাকে, বা মহিলারাই যদি পুজো উদ্যোক্তা হন তাহলে তো কথাই নেই। পাশে আছেন 'দিদি'। অন্য়ান্য় পুজো কমিটির জন্য়ে ২৫,০০০ টাকা বরাদ্দ হলেও, নারী শক্তির আরাধনায় ব্রতী মহিলা আয়োজক কমিটি পাবেন আরও ৫,০০০ টাকা বেশি, অর্থাৎ ৩০,০০০ টাকা। 

না, এখানেই মুখ্যমন্ত্রীর উপহারের শেষ নয়। আসন্ন দুর্গাপুজোয় পুজোকমিটিগুলোকে কোনও আয়করও দিতে হবে না বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

সর্বভারতীয় পরীক্ষা পদ্ধতির ফলেই রাজ্যে ডাক্তারের ঘাটতি: মুখ্যমন্ত্রী মমতা

আর হ্যাঁ, শেষ পাতে মিষ্টির মতো আরও আছে। বিদ্যুতের বিলেও বড়সড় ছাড় পেতে চলেছে রাজ্যের দুর্গাপুজো কমিটিগুলি।

যদিও রাজ্য সরকারের এই শারদীয়া উপহার সংক্রান্ত ঘোষণা নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি বিরোধী দল বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। রীতিমতো ঘুষ দেওয়া হচ্ছে পুজো কমিটিগুলোকে, এমনটাই অভিযোগ করেন তিনি।  

.