Read in English
This Article is From Feb 13, 2020

তৃণমূলে প্রাক্তন মাওবাদীদের ঢোকাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়: দিলীপ ঘোষ

West Bengal: বিজেপির সঙ্গে লড়াইয়ে পেরে উঠছেন না, তাই প্রাক্তন মাওবাদী ও ক্যাডারদের দলে ঢোকানোর ভাবনা ভাবতে হচ্ছে তৃণমূল নেত্রীকে, কটাক্ষ দিলীপ ঘোষের

Advertisement
অল ইন্ডিয়া Edited by

প্রাক্তন মাওবাদী ক্যাডারকে দলে অন্তর্ভুক্ত করছে তৃণমূল কংগ্রেস, বললেন Dilip Ghosh (ফাইল চিত্র)

Highlights

  • ফের একবার তৃণমূল কংগ্রেসকে তীব্র আক্রমণ করলেন দিলীপ ঘোষ
  • প্রাক্তন মাওবাদীদের দলে ঢোকাতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়, কটাক্ষ তাঁর
  • বিজেপির রাজ্য সভাপতির দাবি ভয় পেয়েছেন তৃণমূল সুপ্রিমো
শিলিগুড়ি, পশ্চিমবঙ্গ:

ছত্রধর মাহাতো ইস্যুতে তৃণমূল কংগ্রেসকে (TMC) লক্ষ্য করে তীব্র আক্রমণ করলেন বিজেপির রাজ্য (West Bengal) সভাপতি দিলীপ ঘোষ। মঙ্গলবার এক সভা থেকে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছত্রধর মাহাতোকে দলে অন্তর্ভুক্ত করার ইচ্ছা প্রকাশ করেন। বুধবার জলপাইগুড়ি জেলায় সিএএ-র পক্ষের একটি জনসভায় ভাষণ দেওয়ার সময় তৃণমূল সুপ্রিমোর (Mamata Banerjee) উদ্দেশে বিজেপি সভাপতি (Dilip Ghosh) কটাক্ষ করে বলেন, বিজেপির সঙ্গে লড়াইয়ে পেরে উঠছেন না, তাই প্রাক্তন মাওবাদী ও ক্যাডারদের দলে ঢোকানোর ভাবনা ভাবতে হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়কে। একসময় পুলিশি অত্যাচারের বিরুদ্ধে মাওবাদী-সমর্থিত পিপলস কমিটির (পিসিপিএ) প্রাক্তন নেতা ছত্রধর মাহাতো উপজাতি অধ্যুষিত জঙ্গলমহল এলাকায় লালগড় আন্দোলনের সময় আলোচনার কেন্দ্রবিন্দু হয়েছিলেন।

হাইকোর্টের রায়ে পরের মাসেই মু্ক্তি মাওবাদী নেতা ছত্রধর মাহাতের

কিছুদিন আগেই ছত্রধর মাহাতো জেল থেকে ছাড়া পেয়েছেন, পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে ভাল আচরণের জন্য কলকাতা হাইকোর্টের মাধ্যমে তাঁর যাবজ্জীবন সাজার মেয়াদ হ্রাস করে ১০ বছর করে। তারপরেই তাঁকে দলে নেওয়ার ইঙ্গিত দেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, ছত্রধর মাহাতো দলে যোগ দিলে তিনি খুশি হবেন। তবে প্রাক্তন মাওবাদী নেতা এখনও এই বিষয়ে কিছু বলতে অস্বীকার করেছেন। তবে এটা ঠিক যে, ছত্রধর মাহাতো যদি ঘাসফুলের দলে যোগ দেন তবে ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পুরুলিয়া সহ পশ্চিমবঙ্গের আদিবাসী অধ্যুষিত জঙ্গলমহল অঞ্চলের রাজনৈতিক সমীকরণ বদলে যেতে পারে।

Advertisement

তৃণমূল রাজ্যে রাজনৈতিক অস্পৃশ্যতা শুরু করেছে: দিলীপ ঘোষ 

ছত্রধর মাহাতোর তৃণমূলে যোগদানের সম্ভাবনা প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, "তবে আমি একটি বিষয় খুব স্পষ্ট করে জানিয়ে রাখি - মাওবাদী বা তৃণমূল কংগ্রেস, দুজনে মিলে চেষ্টা করেও এ রাজ্যে বিজেপিকে থামাতে পারবে না"। গত লোকসভা নির্বাচনের পর থেকেই ক্রমশই পশ্চিমবঙ্গে গেরুয়া জমি শক্ত হচ্ছে বলেও দাবি করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। গোটা রাজ্যের মতোই জঙ্গলমহলেও বেশ ভাল জায়গা ইতিমধ্যেই তৈরি করে ফেলেছে ওই দল। লোকসভা নির্বাচনের সময় দেখা গেছে ওই অঞ্চলের সাতটি আসনই পেয়েছে বিজেপি। আর এই সব দেখেশুনেই নড়েচড়ে বসেছে তৃণমূল কংগ্রেস। যে করে হোক, লালমাটির ওই এলাকায় নিজেদের ঘাসফুলের জমি শক্ত করতে উঠেপড়ে লেগেছে তারা।

Advertisement

Advertisement