This Article is From Feb 27, 2019

সিপিএমের সঙ্গে 'আসনবন্টন', আব্দুল মান্নান ও প্রদীপ ভট্টাচর্যের বিরুদ্ধে বিক্ষোভে কংগ্রেস কর্মীরা

রাজ্যের বিরোধী নেতা আব্দুল মান্নান এবং দলের সাংসদ তথা রাজ্যের কো-অর্ডিনেশন কমিটির চেয়ারম্যান প্রদীপ ভট্টাচার্যের বিরুদ্ধে লোকসভা নির্বাচনে সিপিএমের সঙ্গে আসনবন্টন নিয়ে ‘আপস’ করার জন্য কংগ্রেস কর্মীরা তাঁদের নেতাদের বিরুদ্ধেই বিক্ষোভ প্রদর্শন করেন।

Advertisement
অল ইন্ডিয়া

ফাইল চিত্র।

বুধবার প্রদেশ কংগ্রেসের কয়েকজন সক্রিয় কর্মী আসন্ন লোকসভা নির্বাচনে সিপিএমের সঙ্গে আসনবন্টন নিয়ে ক্ষোভপ্রকাশ করে বর্ষীয়ান কংগ্রেস নেতা আব্দুল মান্নান এবং প্রদীপ ভট্টাচার্যের বিরুদ্ধে বিক্ষোভ দেখান। ২০১৯ সালের লোকসভা নির্বাচন নিয়ে নিজেদের পরিকল্পনা ঠিক করতে বুধবার তাঁদের দলের নির্বাচন বিষয়ক কমিটির সঙ্গে বৈঠকে বসেন প্রদেশ কংগ্রেস নেতারা। রাজ্যের বিরোধী নেতা আব্দুল মান্নান এবং দলের সাংসদ তথা রাজ্যের কো-অর্ডিনেশন কমিটির চেয়ারম্যান প্রদীপ ভট্টাচার্যের বিরুদ্ধে লোকসভা নির্বাচনে সিপিএমের সঙ্গে আসনবন্টন নিয়ে ‘আপস' করার জন্য কংগ্রেস কর্মীরা তাঁদের নেতাদের বিরুদ্ধেই বিক্ষোভ প্রদর্শন করেন। এমনকি, এই দুই বর্ষীয়ান কংগ্রেস নেতার পদত্যাগও দাবি করেন কংগ্রেস কর্মীরা।

যদিও, এই ঘটনার তীব্র প্রতিবাদ করে প্রদীপ ভট্টাচার্য বলেন, এই কর্মীরা দলীয় নীতি লঙ্ঘন করে চলেছেন। তিনি বলেন, “গত চার দশক ধরে কংগ্রেস করছি আমি। কীভাবে দল চালাতে হবে বা কীভাবে দলের ভালো হয়, সেই জ্ঞান আমি আপনাদের কাছ থেকে শুনতে রাজি নই”।

যদিও, বুধবারই কংগ্রেস জানিয়ে দিয়েছে তারা লোকসভা নির্বাচনে সিপিএমের সঙ্গে জোট করতে রাজি নয়। এই বিষয়ে তাদের চূড়ান্ত সিদ্ধান্ত জানানোর জন্য সিপিএমকে আগামী রবিবার পর্যন্ত সময় দিয়েছে কংগ্রেস।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement